• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিট-জয়েন্ট ইস্যুতে বিরোধী ঐক্য কাজে লাগিয়ে কেন্দ্রের বিরুদ্ধে রাস্তায় নামতে চলেছে কংগ্রেস

করোনা পরিস্থিতির মধ্যে পরীক্ষা নেওয়ার প্রতিবাদে ঐক্যবদ্ধ বিরোধীরা। আরও একবার কাছাকাছি সনিয়া-মমতা। আর এই ঐক্য কাজে লাগিয়েই এবার বিজেপির বিরুদ্ধে রাস্তায় নামতে চলেছে কংগ্রেস। শুক্রবার এই ইস্যুতে দেশব্যাপী আন্দোলনের ডাক দিয়েছে কংগ্রেস। সেদিন সলাকল ১১টার সময় সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করবে কংগ্রেস।

পরীক্ষা নিয়ে রাজ্যগুলিকে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হওয়ার আবেদন

পরীক্ষা নিয়ে রাজ্যগুলিকে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হওয়ার আবেদন

বুধবার বিজেপি বিরোধী দলগুলির ঐক্যে আরও একবার শান দিতে দেখা গেল সনিয়া-মমতার নেতৃত্বে। এদিন অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ডাকা বৈঠক পরিচালনা করার জন্য আজ মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজের জায়গা ছেড়ে দিলেন সনিয়া গান্ধী। সেখানেই মমতা জয়েন্ট ও নিট পরীক্ষা নিয়ে রাজ্যগুলিকে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হওয়ার আবেদন জানিয়েছিলেন।

১ সেপ্টেম্বর থেকে নিট ও জয়েন্ট পরীক্ষা শুরু

১ সেপ্টেম্বর থেকে নিট ও জয়েন্ট পরীক্ষা শুরু

১ সেপ্টেম্বর থেকে নিট ও জয়েন্ট পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু একাধিক রাজ্যে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে। গণ পরিবহণও পর্যাপ্ত নয়। এই পরিস্থিতিতে পরীক্ষা নেওয়াটা আদতে পরীক্ষার্থীদের উপর মানসিক চাপ দেওয়া ছাড়া আর কিছুই নয়। এমনই মনে করছেন অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

গণ পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক হয়নি

গণ পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক হয়নি

বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'পরীক্ষার্থীদের উপর মানসিক চাপ দেওয়ার চেষ্টা করা হচ্ছে।' এর প্রতিবাদে আদালতে যাওয়ার চিন্তা ভাবনা করা উচিত বলেও মনে করছেন তিনি। বলেন, 'এর জন্য কেন্দ্র চাইলে তাঁদের গ্রেফতার করতে পারে।' পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে এখনও গণ পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক হয়নি। ফলে অনেকক্ষেত্রেই পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে অসুবিধার সম্মুখীন হতে হবে পরীক্ষার্থীদের। এমনই আশঙ্কা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উদ্বেগ প্রকাশ উদ্ধব ঠাকরের

উদ্বেগ প্রকাশ উদ্ধব ঠাকরের

করোনা পরিস্থিতির মধ্যেও নিট ও জয়েন্ট পরীক্ষা নেওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন শিবসেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আমেরিকার একটি রিপোর্ট তুলে ধরে তিনি বলেন, 'আমেরিকায় যখন স্কুল খোলে তখন প্রায় ৯৭ হাজার পড়ুয়া করোনায় আক্রান্ত হয়েছিলেন। এখানেও যদি সেরকম পরিস্থিতির সৃষ্টি হয়, তবে কী করব আমরা?'

কেন্দ্রকে আক্রমণ করে টুইট করেছেন রাহুল গান্ধীও

কেন্দ্রকে আক্রমণ করে টুইট করেছেন রাহুল গান্ধীও

নিট ও জয়েন্ট পরীক্ষার্থীদের জন্য উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন রাহুল গান্ধীও। করোনার সংক্রমণের ভয়, অপ্রতুল গণ পরিবহণ ব্যবস্থা এবং অসম ও বিহারের বন্যা পরিস্থিতির মধ্যে পরীক্ষার্থীরা কীভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাবে, সেই নিয়েও চিন্তা করছেন তিনি। রাহুলের সুরে গলা মিলিয়েই বিক্ষোভ প্রদর্শনের ডাক দিয়েছেন কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল।

পুলওয়ামা কাণ্ডে চার্জশিট জমা পড়তেই ছ্যাঁকা, বিজেপিকে আক্রমণ করে কী বলল পাকিস্তান

English summary
Congress to hold nationwide protest on friday demanding postponement of NEET and JEE exams
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X