• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'নাগরিকত্ব আইন ইস্যুতে দেশে আগুন লাগাচ্ছে কংগ্রেস', ঝাড়খণ্ডের মাটি থেকে তোপ মোদীর

  • |

নাগরিকত্ব আইন ইস্যুতে গোটা দেশে কার্যত অগ্নিগর্ভ পরিস্থিতি। উত্তরপূর্বের অসম থেকে এই আগুন ছড়িয়েছে বাংলায়। আর রবিবারের বিকেল গড়াতেই সেই হিংসার আঁচ গিয়ে পড়েছে রাজধানী দিল্লিতে। ক্রমাগত বিভিন্ন রাজ্যের প্রশাসন এই হিংসা থামাতে বেশ অস্বস্তিতে পড়েছে। এমন পরিস্থিতিতে গোটা ঘটনার জন্য নরেন্দ্র মোদী দায়ী করেছেন কংগ্রেসকে।

মোদীর বক্তব্য

এদিন ঝাড়খণ্ডের নির্বাচনে প্রচারে গিয়ে দুমকায় গিয়ে মোদী বলেন, ' কংগ্রেস আর তার সঙ্গীরা নাগরিকত্ব আইন নিয়ে সারা দেশে আগুন লাগাচ্ছে। তবে উত্তরপূর্বের ভাইবোনেরা এই হিংসা প্রত্যাখ্যান করেছেন। কংগ্রেসের পদক্ষেপ প্রমাণ করে যে সংসদে নেওয়া সিন্ধান্ত একদমই ঠিক। '

মোদী বলেন..

আজকের প্রচার মঞ্চ থেকে সভা থেকে প্রধানমন্ত্রী বলেন, সংসদে এই নাগরিকত্ব সংশোধনী আইনটি পার্শ্ববর্তী দেশ (বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান) থেকে বাধ্য হয়ে ভারতে আসা নিপীড়িত সংখ্যালঘু ভাই-বোনদের জন্য পাশ করেছি। কিন্তু এখন দেশের মানুষকে ভুল বুঝিয়ে কংগ্রেস ও তাদের সহযোগীরা মানুষকে উত্তক্ত করছে, হিংসা ছড়াচ্ছে।

পাকিস্তানের কাজ করছে কংগ্রেস

এদিনের সভা থেকে মোদী বলেন, যে কাজ পাকিস্তান এতদিন ধরে করে এসেছে এই দেশে, সেই কাজই এবার কংগ্রেস করছে। প্রধানমন্ত্রীর প্রশ্ন, 'এর থেকে লজ্জার আর কী হতে পারে?' তিনি বলেন, বিদেশে ভারতীয় দূতাবাসের সামেন কংগ্রেস কর্মীরা প্রতিবাদ জনাচ্ছেন, এর থেকে খারাপ আর কী হতে পারে!

অমিত শাহের সুরে মোদী

অমিত শাহের সুরে মোদী

এর আগে, ঝাড়খণ্ডে প্রচারে গিয়ে বিজেপির চাণক্য তথা দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, ভারত যে নাগরিকত্ব আইন নিয়ে আগুন জ্বলছে তার জন্য দায়ী কংগ্রেস। তিনি দাবি করেন, যে কংগ্রেসের প্রথমসারির নেতা চোখে ইটালিয়ান সানগ্লাস পরে ভারতে দেখছেন। তাই আজ এমন অবস্থা।

English summary
PM Modi in Jharkhand: Congress stoking fire over Citizenship Act .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X