• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদ, যন্তর মন্তরে ধরনায় কংগ্রেস

Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে আজ থেকে দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসছে কংগ্রেস। যন্তর মন্তরে কংগ্রেসের তাবর সাংসদরা সত্যাগ্রহ শুরু করেছেন বলে জানা গিয়েছে। সকাল ১০টা থেকেই দিল্লির যন্তর মন্তরে একে একে সত্যাগ্রহে সামিল হতে শুরু করেছেন কংগ্রেস সাংসদরা। অগ্নিপথ আন্দোলনে সামিল হয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী আজ তাঁর জন্মদিন উদযাপন করবেন না বলে ঘোষণা করেছেন। দলীয় কর্মীদেরও জন্মদিন উদযাপন করতে নিষেধ করেছেন তিনি।

যন্তরমন্তরে সত্যাগ্রহ কংগ্রেসের

যন্তরমন্তরে সত্যাগ্রহ কংগ্রেসের

কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে সামিল হয়েছে কংগ্রেসও। রবিবার সকাল থেকে দিল্লির যন্তর মন্তরে তাঁরা সত্যাগ্রহে বসেছেন। কংগ্রেসের প্রথম সারিরা সাংসদরা এই সত্যাগ্রহে সামিল হয়েছে। গত কয়েকদিন ধরেই অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে উত্তাল গোটা দেশ। গতকাল এই নিয়ে বিশেষ বৈঠক ডেকেছিল কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। সেখানে সত্যাগ্রহ আন্দোলনের বসার সিদ্ধান্ত নেয় হাইকমান্ড। সেই নির্দেশ মেনেই কংগ্রেস সাংসদরা আজ ধরনায় বসেছে।

প্রতিবাদী রাহুল

প্রতিবাদী রাহুল

অগ্নিপথ আন্দোলের সমর্থনে নিজের জন্মদিন উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আজ ৫২ বছরে পা দিয়েছেন তিনি। সকালেই সোশ্যাল মিডিয়ায় নিজের বার্তা দিয়েছেন তিনি। রাহুল নিজের অনুগামী পার্টির সদস্যদের তাঁর জন্মদিনেপ অনুষ্ঠান না করার অনুরোধ জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন দেশে যেভাবে আন্দোলন চলছে তাতে যুব সমাজের ভবিষ্যত বিপন্ন। তাঁদের পাশে দাঁড়ানো এখন সবার আগে করনীয় কাজ সেকারণেই তাঁর জন্মদিন যেন কোথাও উদযাপন কর না হয় তার পরামর্শ দিয়েছেন তিনি।

বিহারে আজও বন্ধ ট্রেন

বিহারে আজও বন্ধ ট্রেন

অগ্নিপথ আন্দোলনের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে বিহারে। গত তিনদিন ধরে বিহারে অগ্নিপথ আন্দোলন হিংসত্মক আকার নিয়েছে। একাধিকস্টেশনে ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এমনকী ট্রেনে আগুন ধরিয়ে দেওয়ার মত ঘটনা ঘটেছে। বিহারের মত উত্তর প্রদেশেও স্টেশনে ভাঙচুর আগুন, ট্রেনে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। বিহারে গত কয়েকদিন ধরেই ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আজও একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে ট্রেন চলাচল।

সত্যাগ্রহের মঞ্চে সচিন-প্রিয়াঙ্কা

সত্যাগ্রহের মঞ্চে সচিন-প্রিয়াঙ্কা

দিল্লির যন্তর মন্তরে কংগ্রেসের সত্যাগ্রহে সামিল হয়েছেন তাবর প্রথম সারির নেতারা। প্রিয়াঙ্কা গান্ধী, সচিন পাইলট। গোটা এলাকায় কড়া নিরাপত্তা দেওয়া হয়েছে। অশান্তি ছড়াতে পারে এই আশঙ্কায় মোতায়েন করা হয়েছে সিআরপিএফও। সচিন পাইলট মোদী সরকারের তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন, মোদী সরকার আবার প্রমাণ করে দিল তারা কারোর কথা শোনেনা। সাধারণ মানুষের উপরে নিজেদের সিদ্ধান্ত চাপিয়ে দেয় শুধু। জনহিতে কোনও কাজ করেনা মোদী সরকার।

আর কিছুদিনের অপেক্ষা , অক্টোবরেই আত্মপ্রকাশ হবে নতুন সংসদ ভবনের আর কিছুদিনের অপেক্ষা , অক্টোবরেই আত্মপ্রকাশ হবে নতুন সংসদ ভবনের

English summary
Agnipath protest at Jantarmantar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X