• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্বস্তিতে কংগ্রেস! অগাস্টা ওয়েস্টল্যান্ড কেলেঙ্কারিতে এবার নাম জড়াল খুরশিদ, প্যাটেলদের

ফের এক কেলেঙ্কারিতে জড়িতে থাকার তত্ত্ব সামনে আসতেই অস্বস্তিতে কংগ্রেস। অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে এবার নাম জড়াল কংগ্রেস নেতা সলমন খুরশিদ, আহমেদ পটেলদের। পাশাপাশ তদন্তে উঠে এসেছে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের ছেলে বকুলনাথেরও।

সাক্সেনার জেরা চলাকালীন কংগ্রেস নেতাদের নাম উঠে আসে

সাক্সেনার জেরা চলাকালীন কংগ্রেস নেতাদের নাম উঠে আসে

সূত্র মারফত জানা গিয়েছে যে অগাস্টা কেলেঙ্কারির অন্যতম মূল অভিযুক্ত রাজীব সাক্সেনাকে জেরা চলাকালীন এই কংগ্রেস নেতাদের নামগুলো উঠে আসে। যদিও জড়িত থাকার বিষয় অস্বীকার করেছেন সালমান খুরশিদ। ছেলের হয়ে সাফাই দিয়েছেন কমলনাথও। তবুও অস্বস্তি থেকেই যাচ্ছে।

হাওয়ালার মাধ্যমে লেনদেন

হাওয়ালার মাধ্যমে লেনদেন

জানা গিয়েছে এক হাজারেরও বেশি পাতার বয়ান দিয়েছেন সাক্সেনা। এই বয়ানেই উঠে এসেছে কংগ্রেস নেতাদের নাম। তাছাড়া রয়েছে ব্যাঙ্ক স্টেটমেন্ট, অফশোর কোম্পানির রেকর্ড, ই-মেলে। এতে হাওয়ালার মাধ্যমে হওয়া লেনদেনের বিষয়টি আরও স্পষ্ট হচ্ছে। এদিকে ইতিমধ্যেই সাক্সেনার ৩৮৫ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্তও করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

অগাস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি হেলিকপ্টার চুক্তি

অগাস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি হেলিকপ্টার চুক্তি

উল্লেখ্য, ইউপিএ-র শাসনকালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নেতৃত্বে অগাস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি হেলিকপ্টার চুক্তি চূড়ান্ত হয়। কিন্তু টাকা তছরুপের মামলায় জড়িয়ে পড়ে এই চুক্তি। এদিকে সেপ্টেম্বরেই অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি মামলায় ব্রিটিশ নাগরিক খ্রিশ্চিয়ান মাইকেল জেমস, ব্যবসায়ী রাজীব সাক্সেনা ও আরও ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট গঠন করেছে সিবিআই।

৩৬০০ কোটি টাকা তছরুপের অভিযোগ

৩৬০০ কোটি টাকা তছরুপের অভিযোগ

অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি মামলায় মধ্যস্থতাকারী হিসেবে অভিযুক্ত মাইকেলের বিরুদ্ধে ৩৬০০ কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে। বর্তমানে তিহার জেলে বন্দি মাইকেল। ২০১৮ সালে তাঁকে সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরিয়ে আনা হয়। সিবিআই তাঁকে টাকা লেনদেনের মধ্যস্থতাকারী হিসেবে চিহ্নিত করেছে। তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনে তদন্ত করছে ইডি। গতবছর জানুয়ারিতে দুবাইয়ের ব্যবসায়ী রাজীব সাক্সেনাকে সংযুক্ত আরব আমিরাত থেকে ফিরিয়ে আনা হয়।

কলকাতা: সোশ্যাল মিডিয়ার গলা টিপতে পারছে না তৃণমূল, দিলীপ ঘোষ

কাশ্মীর কংগ্রেসে চিড়? আবদুল্লা-মেহবুবাদের গুপকর জেটে নাম লিখিয়ে শঙ্কায় 'হাত' শিবির

English summary
Congress leaders Salman Khurshid, Ahmed Patel and Kamal Nath's son's name came up in Augusta Westland scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X