• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবাক করা প্রতিশ্রুতি, গুজরাতে ক্ষমতায় এলে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম বদলে দেবে কংগ্রেস

Google Oneindia Bengali News

অনেকে অনেক রকম প্রতিশ্রুতি দেয়। গুজরাতে কংগ্রেস যা প্রতিশ্রুতি দিয়েছে তা এক কথায় বেশ ভাবার বিষয়। তাঁরা বেশি কিছু বলেন। তাঁদের প্রতিশ্রুতি দিয়েছে যে যদি তাঁরা ক্ষমতায় আসে তাহলে নরেন্দ্র মোদী স্টেডিয়াম যা আগে পরিচিত ছিল মোতেরা স্টেডিয়াম সেটির বর্তমান নাম বদলে দেবে। পার্টি ম্যানিফিয়েস্টোতে এই কথাই বলেছে তাঁরা।

অবাক করা প্রতিশ্রুতি, গুজরাতে ক্ষমতায় এলে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নাম বদলে দেবে কংগ্রেস

অশোক গেহলট বলেছেন যে দল যদি এই প্রতিশ্রুতি দিয়ে থাকে তাহলে মনে রাখবেন এটা তাহলে হবে নব গঠিত সরকারের প্রথম ক্যাবিনেট মিটিংয়ের আস্বাস। এই রাজ্যে ভোট হবে এক ও পাঁচ ডিসেম্বর। ফলাফল বেরোবে ৮ ডিসেম্বর। তাঁর আগেও এই কথা বলেছে কংগ্রেস।

তাঁরা গুজরাতে ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দিয়েছে। ৫০ শতাংশ সংরক্ষণ হবে মহিলাদের জন্য, তাও সরকারি চাকরিতে। যারা অবিবাহিত মহিলা কিংবা যাদের স্বামী মারা গিয়েছেন তাঁদের জন্য মাসে ২০০০ টাকা করে দেবে বলেছে।

দল এও বলেছে যে ৩০০০ ইংলিশ মিডিয়াম স্কুল তৈরি করা হবে। রাজ্যের মেয়েরা বিনামূল্যে শিক্ষা পাবে। পোস্ট গ্রাজুয়েশন পর্যন্ত এই সুবিধা তাঁরা পাবেন। চাষের জন্য ঋণ দেওয়া হবে। ঋণ দেওয়া হবে ৩ লক্ষ টাকা পর্যন্ত। ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া হবে। যারা চাকরি পায়নি তাঁদের মাসিক ৩০০০ টাকা করে দেবে। ৫০০ টাকায় গৃহস্থের জন্য গ্যাস সিলিন্ডার দেবে, এমন কথাও তাঁরা বলেছে ম্যানিফিয়েস্টোতে।

তাঁরা বলছেন যে, গুজরাতে বর্তমান সরকার দুর্নীতিতে ভরিয়ে দিয়েছে। যদি কংগ্রেস ক্ষমতায় আসে তাহলে ২৭ বছরে যারা এই দুর্নীতির জন্য দায়ী তাঁদের খুঁজে বের করা হবে সঠিক তদন্ত করে। ১০ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা দেবেও বলেছে তাঁরা। মেডিকেল চেক আপ বিনামূল্যে দেওয়া হবে ৫ লক্ষ টাকা পর্যন্ত। ৪ লক্ষ টাকা করে কোভিড ভাতা দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস।

গুজরাতে এখন সমীক্ষায় এগিয়ে রয়েছে। তাঁরা এখানে ৪৬ শতাংশ ভোট পেতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যান্যরা চেষ্টা করলেও তাঁরা বিজেপির থেকে অনেক পিছিয়ে আছে বলে জানাচ্ছে সমীক্ষা। সব মিলিয়ে গুজরাতে তাঁদের গড় আরও একবার সুরক্ষিত হতে পারে বলে মনে করা হচ্ছে। এই বার তারা জিতলে সেখানে গঠিত হবে সপ্তমবারের বিজেপি সরকার। গতবারে তাঁরা আসন পেয়েছিল ৯৯টি। এবারে তাঁদের ২০টি আসন বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

English summary
gujarat election congress promise
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X