• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার জোট প্রস্তাব খারিজ, গোয়া বিধানসভা নির্বাচনে কোন পথে কংগ্রেস! স্পষ্ট সমীকরণ

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় গোয়ায় বিজেপির বিকল্প হিসেবে তুলে ধরেছেন তৃণমূল জোটকে। তারপরই কংগ্রেসের উদ্দেশে জোটে সামিল হওয়ার বার্তা দিয়েছেন তিনি। কিন্তু তৃণমূল সুপ্রিমোর সেই প্রস্তাব কার্যত খারিজ করে দিল কংগ্রেস। কংগ্রেসের তরফে সাফ জানিয়ে দেওয়া হল, তারা গোয়ায় তৃণমূলের জোটে শামিল হবে না।

তৃণমূল জোটে যোগ দিক কংগ্রেস, প্রস্তাব

তৃণমূল জোটে যোগ দিক কংগ্রেস, প্রস্তাব

মমতা বলেছিলেন, গোয়ায় বিজেপির বিকল্প হয়ে উঠতে পারেনি কংগ্রেস। তাই তৃণমূলকে পা রাখতে হয়েছে গোয়ায়। তাঁর দাবি, তৃণমূল এরই মধ্যে বিজেপির বিকল্প হয়ে উঠেছে। তাই বিজেপিকে হারাতে চাইলে তৃণমূল জোটে যোগ দিক কংগ্রেস। কংগ্রেসকে তাদের জোটে স্বাগত জানিয়েছিলেন মমতা। কিন্তু কংগ্রেস খারিজ করে দিয়েছে সেই প্রস্তাব।

পত্রপাঠ তৃণমূলের জোট প্রস্তাব খারিজ

পত্রপাঠ তৃণমূলের জোট প্রস্তাব খারিজ

কংগ্রেসের দাবি, বিজেপিকে মানুষ এই পাঁচ বছর দেখে নিয়েছে। তাদের প্রতি গোয়ার মানুষ তিতিবিরক্ত। তাঁরা এবার বিকল্প হিসেবে কংগ্রেসকেই বেছে নেবে। বিজেপি যেভাবে গত নির্বাচনে সরকার গড়েছিল, তার জবাব দেবে গোয়ার মানুষ। তৃণমূল গোয়ায় প্রবেশ করে কংগ্রেসকে ভেঙে যতই লম্ফঝম্ফ করুক, কোনও ফায়দা তুলতে তারা পারবে না। তাই পত্রপাঠ তৃণমূলের জোট প্রস্তাব খারিজ করে দিয়েছে কংগ্রেস।

কংগ্রেসকে দেয় প্রস্তাব অত্যন্ত হাস্যকর!

কংগ্রেসকে দেয় প্রস্তাব অত্যন্ত হাস্যকর!

গোয়া কংগ্রেসের মুখপাত্র তুলিও ডি সুজা দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, কংগ্রেস গোয়ায় সুপ্রতিষ্ঠিত একটি শক্তি। মানুষের বিশ্বাস রয়েছে কংগ্রেসের প্রতি। তাই মাত্র দেড় মাস আগে গোয়ায় পা দিয়ে তৃণমূল স্বপ্ন দেখছে দেখুক, তা কোনওদিন বাস্তবায়িত হবে না। কংগ্রেসকে তারা যে প্রস্তাব দিয়েছে, তা অত্যন্ত হাস্যকর।

কংগ্রেস একাই বিজেপির বিরুদ্ধে লড়বে

কংগ্রেস একাই বিজেপির বিরুদ্ধে লড়বে

কংগ্রেসের কথায়, তৃণমূল আদৌ বিজেপিকে হারাতে চাইছে নাকি, বিজেপিকে সরকার গড়তে সাহায্য করতে ওরা এসেছে, তা স্পষ্ট নয়। কিন্তু এটা স্পষ্ট যে তৃণমূল যা করছে, তাতে বিরোধী জোটই দুর্বল হবে। বিজেপির হাত শক্ত হবে। গোয়ায় তৃণমূলের কোনও শক্তিই নেই। দু-চারজনকে ভাঙিয়ে দলে নিয়ে তৃণমূল মনে করছে বিরাট শক্তিশালী হয়েছে, তা ভুল। কংগ্রেস একাই বিজেপির বিরুদ্ধে লড়বে। এবং বিজেপিকে হারিয়ে গোয়ায় সরকার গড়বে।

কংগ্রেসের সঙ্গে সম্পর্ক যখন তলানিতে

কংগ্রেসের সঙ্গে সম্পর্ক যখন তলানিতে

কংগ্রেসের মুখপাত্র এই মন্তব্য করেছেন গোয়ায় তৃণমূল জোটে শামিল হওয়ার প্রস্তাব প্রসঙ্গে। কিন্তু ২০২৪-এর নির্বাচনে তৃণমূলের সঙ্গে কংগ্রেস জোটে থাকবে কি না, তা জানায়নি। একুশের নির্বাচনের পর কংগ্রেস-তৃণমূল জোটবদ্ধ হওয়ার ক্ষেত্র তৈরি হলেও গত কয়েকমাসে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক তলানিতে পৌঁছে গিয়েছে।

গোয়ায় জোট গঠন তৃণমূলের, কংগ্রেসকেও আহ্বান

গোয়ায় জোট গঠন তৃণমূলের, কংগ্রেসকেও আহ্বান

তৃণমূলের অভিযোগ, বিজেপিকে হারানোর তাগিদ দেখা যাচ্ছে না কংগ্রেসের মধ্যে। গোয়াতেও কংগ্রেসে বড়সড় ফাটল ধরিয়ে তাই শক্তি বাড়চ্ছে তৃণমূল। ইতিমধ্যে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট গঠন করেছে। দলে নিয়েছে এনসিপির একমাত্র বিধায়ক আলেমাও চার্চিলকে। এবার কংগ্রেসকে জোটে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন দলীয় সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে হানা ওমিক্রণের, আক্রান্ত ৭ বছরের শিশু

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Congress refuses the alliance proposal of TMC chief Mamata Banerjee in Goa Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X