• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'গান্ধী কংগ্রেস'-এর বিরুদ্ধে বিদ্রোহ, হেভিওয়েটদের নিয়ে নতুন দল গড়ার পথে সচিন পাইলট!

কয়েকদিন আগেই দলবিরোধী কর্মকাণ্ড এবং শৃঙ্খলাভঙ্গের কারণে বরিষ্ঠ নেতা তথা দলের প্রাক্তন মুখপাত্র সঞ্জয় ঝাকে কংগ্রেস পার্টি থেকে বরখাস্ত করা হয়। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরুদ্ধে বিদ্রোহের কারণে রাজস্থানের ডেপুটি সিএম পদে থেকে সরানো হয় সচিন পাইলটকে। এর কিছুক্ষণের মধ্যেই দল থেকে বহিষ্কার করা হয়েছিল সঞ্জয় ঝা-কে।

সঞ্জয় নিরুপমের বেসুরো সুর

সঞ্জয় নিরুপমের বেসুরো সুর

এরই মধ্যে বৃহস্পতিবার মুম্বই কংগ্রেসের বেসুরো সুর শোনা যায়। কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপমের মন্তব্য নতুন করে জল্পনা শুরু হয়েছে। সঞ্জয় নিরুপম হঠাৎ করে বলতে শুরু করেছেন শিবসেনার সঙ্গে কংগ্রেস মিশে গেলে কেমন হয়। তারপরেই হাইকমান্ডের কাছে দল বিরোধী কাজের অভিযোগ জমা পড়েছে সঞ্জয়ের বিরুদ্ধে।

গান্ধী পরিবারের বিরুদ্ধে বিদ্রোহ

গান্ধী পরিবারের বিরুদ্ধে বিদ্রোহ

এদিকে সচিন পাইলট এখনও জনসমক্ষে আসেননি। তাঁর হয়ে সচিনের পাইলটের অফিস বয়ান দিয়েছে কিছু ক্ষেত্রে। তবে সঞ্জয়ের কাছে লুকোচুরির কোনও বিষয় নেই। দল থেকে বহিষ্কৃত হয়ে এবার আরও খুল্লামখুল্লা ভাবে গান্ধী পরিবারের বিরুদ্ধে তোপ দাগলেন এই সদ্য প্রাক্তন হওয়া কংগ্রেস নেতা।

সচিন পাইলটের সঙ্গে বিক্ষুব্ধদের যোগাযোগ

সচিন পাইলটের সঙ্গে বিক্ষুব্ধদের যোগাযোগ

আর এত কিছুর মধ্যেই এবার জানা গেল যে সচিন পাইলটের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন সঞ্জয় ঝা ও মুম্বইয়ের নেতা সঞ্জয় নিরুপম। আর এতেই ফের জল্পনা তৈরি হয়েছে, তবে কি কংগ্রেসের হাত ছেড়ে এবার আলাদা দল খুলতে চলেছেন সচিন পাইলট। আর তাঁর নেতৃত্বে সেই দলে যোগ দেবেন, কংগ্রেসে গান্ধী পরিবারতন্ত্রে বিতশ্রদ্ধ রাজনৈতিকরা। এই দলে আরও থাকতে পারেন প্রিয়া দত্ত, জিতিন প্রসাদ, কুলদীপ বিষ্ণোই, অশোক তানওয়ার।

তোপের মুখে রাহুল-সনিয়া গান্ধী

তোপের মুখে রাহুল-সনিয়া গান্ধী

এদিকে দল থেকে বহিষ্কৃত হওয়ার পর সঞ্জয় ঝা গান্ধীদের বিরুদ্ধে একপ্রকার যুদ্ধ ঘোষণা করার ভঙ্গিতে জানিয়ে দেন, 'আমি কংগ্রেস ভাবদর্শনের অনুগত। আমি কোনও পরিবারের অনুগত নই।' এর আগেও সঞ্জয় ঝা বলেছিলেন যে তিনি নেহরুর রাজনৈতিক দর্শনে বিশ্বাস করেন। সেই সঞ্জায় ঝা যখন সচিনের সমর্থনে ক্রমাগত গলা ফাটাচ্ছেন জাতীয় মিডিয়াতে।

সচিনকে সমর্থন সঞ্জয় ঝার

সচিনকে সমর্থন সঞ্জয় ঝার

সচিন-গেহলট দ্বন্দ্বের মাঝে প্রবীণ কংগ্রেস নেতা সঞ্জয় ঝা বলেছিলেন, সচিন পাইলটকে মুখ্যমন্ত্রী করা উচিত। এবং দুর্বল রাজ্যগুলিকে পুনরুদ্ধার করতে অশোক গেহলটকে সিনিয়র সাংগঠনিক ভূমিকা দেওয়াই সঠিক হবে। তারপর তিনি আরও একটি টুইট করেন। সেখানে লেখেন প্রথম জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, তারপর পাইলট, এরপর কে? তার প্রত্যুত্তরেই সরিয়ে দেওয়া হয় প্রবীণ নেতাকে।

২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

মরুঝড়ের মাঝে চিদাম্বরমকে ফোন সচিন পাইলটের! থ্রিলারে পরিণত রাজস্থানের নাটকীয় ঘটনাপ্রবাহ

English summary
Congress rebels like Sanjay Jha, Nirupam in contact with Sachin Pilot as chance of new political party rises
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X