• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ-র প্রতিবাদে দিল্লির রাজঘাটে জমায়েত কংগ্রেসের, সংবিধানের ভূমিকা পাঠ সোনিয়া গান্ধীর

সিএএ-র প্রতিবাদে উত্তাল দিল্লি। এদিন সকাল থেকেই প্রতিবাদের সুর চড়িয়েছে জাতীয় কংগ্রেস। রাজঘাটে সিএএ বিরোধী সভায় রয়েছে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সহ কংগ্রেসের শীর্ষ নেতারা। সোনিয়া গান্ধী সেই সভায় সংবিধানের ভূমিকা পাঠ করেন। তারপরে রাহুল গান্ধীও ভূমিকা পাঠ করে শোনান।

সুর চড়িয়েছে কংগ্রেস

সুর চড়িয়েছে কংগ্রেস

আজ নতুন করে সিএএ-বিরোধী আন্দোলনের সুর চড়িয়েছে কংগ্রেস। সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, মনমোহন সিং, প্রিয়াঙ্কা গান্ধী রাজঘাটে কংগ্রেসের সিএএ বিরোধী আন্দোলনে সামিল হয়েছেন। সেখানে তাঁরা সংবিধানের ভূমিকা বা মুখবন্ধ পড়ে শোনান। ভারতের সংবিধানে বিজেপি আঘাত হানছে বলে অভিযোগ কংগ্রেসের। সেকারণেই সংবিধানের ভূমিকা পাঠ করে কংগ্রেস শীর্ষ নেতাদের এই প্রতিবাদ বলে জানানো হয়েছে।

উত্তাল দক্ষিণভারত

উত্তাল দক্ষিণভারত

আজ দক্ষিণভারতেরও সিএএ বিরোধী আন্দোলনে সুর চড়েছে। ডিএমকের নেতৃত্বে চেন্নাইয়ে সিএএ বিরোধী বিছিলে পা মিলিয়েছেন প্রায় ১০,০০০ মানুষ। সেই মিছিলেন অংশ নিয়েছিলেন এম কে স্ট্যালিন, আলাগিরি থেকে শুরু করে কংগ্রেস নেতা পি চিদাম্বরমও। এমনকী সিপিএম এবং সিপিআই নেতারাও পা মিলিয়েছেন সিএএ বিরোধী এই মিছিলেন।

উত্তাল কলকাতাও

উত্তাল কলকাতাও

অন্যদিকে কলকাতা শহরেও সিএএ বিরোধী আন্দোলন চলছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা সিএএ-র প্রতিবাদে বিক্ষোভ দেখালে। তাঁদের সঙ্গে কথা বলতে যান রাজ্যপাল জগদীপ ধনখর। ছাত্রছাত্রীরা তাঁকে গো ব্যাক স্লোগান দিয়ে ফিরে যেতে বলেন। এই নিয়ে নতুন করে উত্তেজনা ছড়ায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ে।

‌সিএএকে সমর্থন করে নরেন্দ্র মোদীকে ভগবানের সঙ্গে তুলনা করলেন শিবরাজ সিং চৌহান

English summary
Congress protest Rajghat to protest aginst CAA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X