কংগ্রেসে শুদ্ধকরণের পথে সভাপতি রাহুল! বুড়োদের সরিয়ে নেতৃত্বে নবীন রক্ত

  • Posted By:
Subscribe to Oneindia News

কংগ্রেস সভাপতি হয়েছেন মাত্র কয়েকদিন হল। তবে তার মধ্যেই বেশ কিছু নতুন প্রস্তুতি সেরে ফেলেছেন রাহুল গান্ধী। শীর্ষ নেতৃত্বে বড় রদবদল এনে দলের মাথায় শুদ্ধকরণের পথে হাঁটতে চাইছেন তিনি। দলীয় সূত্রে ইঙ্গিত সেরকমই।

কংগ্রেসে শুদ্ধকরণের পথে সভাপতি রাহুল! বুড়োদের সরিয়ে নেতৃত্বে নবীন রক্ত

নবীন কংগ্রেস সভাপতি হিসাবে আগামিদিনে রাহুলের চারপাশে যে দল হবে তা হবে নবীন নেতা-কর্মীদের দল। গুজরাত নির্বাচন মিটতেই সেব্যাপারে ইঙ্গিত দিয়ে দিয়েছেন রাহুল।

রণদীপ সূরযেওয়ালা, অজয় মাকেনের মতো নেতারা এবার প্রথম সারিতে আসবেন। রাহুলের রাজনৈতির সচিবের কাজ করবেন। রাহুলের সঙ্গে সর্বত্র ঘুরে বেড়াবেন।

পাশাপাশি বেশ কিছু বরিষ্ঠ কংগ্রেস নেতাকে সরিয়ে ফেলা হচ্ছে। সনিয়া গান্ধীর আমলে তার সঙ্গে থাকা নেতা বিকে হরিপ্রসাদ, অম্বিকা সোনিদের সরিয়ে দেওয়া হচ্ছে। এছাড়া মল্লিকার্জুন খারগে, গুলাম নবি আজাদের মতো নেতারা যাঁরা সনিয়া গান্ধীর ছায়াসঙ্গী ছিলেন তাদের জায়গায় নতুন রক্ত আমদানি হচ্ছে।

গুজরাত নির্বাচনে হেরেও কংগ্রেসের নৈতিক জয় হয়েছে বলে দাবি করেছেন রাহুল। এমনকী নরেন্দ্র মোদীর বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। আগামিদিনে ভোটে সেই ইস্যুকেই হাতিয়ার করে লড়াই করবেন রাহুল। আর সেক্ষেত্রে প্রবীণদের চেয়ে নবীনদের উপরেই ভরসা করছেন তিনি।

English summary
Congress President Rahul Gandhi plans to induct young leaders in high posts

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.