• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশে সংকটকালে এবার হুইপ জারির পথে জাতীয় কংগ্রেস! কোন পথে 'হাত শিবির'

মধ্যপ্রদেশে কমলনাথ সরকারকে উৎখাতের রাস্তায় বিজেপির তরফে শুরু হয়েছে 'অপরেশন কমল'। সেখানে কংগ্রেসের মুখ্যমন্ত্রী কমলনাথকে গদিচ্যূত করতেই বিজেপির এই ছক। অভিযোগ,সেই লক্ষ্যে বিভিন্ন কংগ্রেস নেতাকে বহু কোটি টাকার অফারও দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে হুইপ জারির পথে কংগ্রেস।

ঘর রক্ষায় কংগ্রেস!

ঘর রক্ষায় কংগ্রেস!

বিজেপি যদিও বলছে 'অপারেশন কমল' সম্পর্কে তাঁরা কিছুই জানেনা, তবুও কংগ্রেসের পোক্ত দাবি যে মধ্যপ্রদেশে কমলনাথ সরকারকে উৎখাত করতেই কংগ্রেসের বিধায়কদের অপহরণ করে হরিয়ানা নিয়ে গিয়েছে বিজেপি। আর এবার এই ঘটনার প্রেক্ষিতে কংগ্রেস নিয়েছে কড়া ব্যবস্থা।

হুইপ জারির চিন্তাভাবনা

হুইপ জারির চিন্তাভাবনা

রাজ্যসভা নির্বাচনের আগে এবার নিজের শিবির রক্ষায় কংগ্রেস। বিজেপির বিরুদ্ধে বিধায়ক অপহরণের বার্তা দেওয়ার পরই এদিন, কংগ্রেস আসন্ন রাজ্যসভা ভোটে নিজের সমস্ত বিধায়ককে পাশে পেতে হুইপ জারি করার সিদ্ধান্ত নিয়েছে।

 হুইপ জারি নিয়ে কংগ্রেস কী জানিয়েছে?

হুইপ জারি নিয়ে কংগ্রেস কী জানিয়েছে?

উল্লেখ্য, হুইপ জারি নিয়ে কংগ্রেস নেতৃত্ব জানিয়েছে, 'আমরা হুইপ জারি করতে চলেছি। যদি কোনও বিধায়ক তাতে সাড়া না দেন, তাহলে তাঁর সদস্যপদ কেড়ে নেওয়া হবে এক ঘণ্টায়। ' এভাবেই এদিন মধ্যপ্রদেশের পরিস্থিতি নিয়ে কড়া বার্তা দেওয়া হয়েছে কংগ্রেস নেতৃত্বের তরফে।

রাজ্যসভায় কংগ্রেস কাকে নামাতে পারে!

রাজ্যসভায় কংগ্রেস কাকে নামাতে পারে!

উল্লেখ্য, মধ্যপ্রদেশ থেকে রাজ্যসভা আসনের জন্য দুটি নাম কংগ্রেসের তরফে উঠছে। একজন হলেন দিগ্বিজয় সিং। যিনি ভোপাল থেকে বিজেপির প্রজ্ঞা ঠাকুরের কাছে হেরে যান লোকসভায়। অন্যজন সিন্ধিয়া রাজ পরিবারের ছেলে তথা কংগ্রেসের তরুণ তুর্কি জ্য়োতিরাদিত্য সিন্ধিয়া। যিনিও গুনা কেন্দ্র থেকে হেরে যান।দলে ইতিমধ্যেই তরুণ বনাম প্রবীণ অন্তর্দ্বন্দ্বে রয়েছে কংগ্রেস। সেখানে কমলনাথ বনাম জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সংঘাত বহুবার প্রকাশ্যে এসেছে। এমন পরিস্থিতিতে ক্রস ভোটিং এর ভয়ে রয়েছে কংগ্রেস।

দিগ্বিজয়ের তোপ

দিগ্বিজয়ের তোপ

এর আগে, মধ্যপ্রদেশ কংগ্রেসের তরফে দিগ্বিজয় সিং অভিযোগ তোলেন যে , বিজেপি র তরফে একাধিক নেতা টাকা অফার করছেন। আর তা কিস্তিতে কিস্তিতে করার কথা বলা হয়েছে বলেও দাবি করেন দিগ্বিজয়। তার মধ্যে একটি কিস্তি রাজ্যসভায় ভোট নিয়ে শর্ত। রাজ্যসভায় ভোট যদি বিজেপির পক্ষে যায়, তাহলে তার প্রেক্ষিতেও একটি কিস্তিতে 'টাকা'র 'অফার' আসে। এমনই দাবি দিগ্বিজয়ের।

পুলওয়ামা হামলার সঙ্গে পাকিস্তান যোগের প্রমাণ পেল এনআইএ! তদন্তে উঠে এল পরিকল্পনার বিশদ

English summary
Congress plans to issue whip to Madhya Pradesh MLAs for Rajyasabha.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X