India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজ্যসভার প্রার্থী তালিকা প্রকাশ হতেই কংগ্রেসে শুরু কোন্দল, ক্ষোভের ঢল সোশ্যাল মাধ্যমে

Google Oneindia Bengali News

কংগ্রেস রবিবার রাজ্যসভা নির্বাচনের জন্য ১০ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। আর এই নাম ঘোষণা করার সঙ্গে অসন্তোষের সৃষ্টি হয়েছে। বিভিন্ন নেতা তাঁদের ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন দল সম্পর্কে। আসলে গত কয়েক বছরে ভারতের সর্বত্র যেন এই প্রার্থী তালিকা ঘোষণার পর যারা দলের টিকিট পেলেন না তাঁদের ক্ষোভ প্রকাশ খুব পরিচিত চিত্র হয়ে গিয়েছে। সেরকম চিত্রই দেখা গেল রাজ্যসভা ভোটের জন্য কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশ হতেই।

রাজ্যসভার প্রার্থী তালিকা প্রকাশ হতেই কংগ্রেসে শুরু কোন্দল, ক্ষোভের ঢল সোশ্যাল মাধ্যমে

এর মধ্যে অন্যতম দলের জাতীয় মুখপাত্র পবন খেরা। তিনি খুব আশা করেছিলেন রাজ্যসভায় তিনি দলের টিকিট পাবেন কিন্তু তা হয়নি। আর তা না হতেই তিনি দলের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। পবন খেরা রাজস্থান থেকে কংগ্রেস দলের প্রতিদ্বন্দ্বী ছিলেন। টিকিট না পেয়ে মহা হতাশ পবন খেরা। তিনি টুইট করে লিখেছেন, "শায়াদ মেরি তপস্যা মে কুছ কামি রেহ গই" অর্থাৎ আমার তপস্যায় হয়তো কোনও খামতি ছিল। তাই দলের টিকিট পাননি বলে ঘুরিয়ে হতাশা প্রকাশ করেছেন।"

পবন খেরা তার হতাশার রাখ ঢাক না করেই টুইট করেন। আর তাঁর টুইটের জন্য অন্যান্য অনেক কংগ্রেস কর্মী এবং সমর্থক তাঁকে সোশ্যাল মিডিয়াতে তাঁকে সমর্থন করেছেন। সঙ্গে সঙ্গে দলের মুখপাত্র একটি ব্যাখ্যা দিয়ে ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা করেছেন বলেছেন, "কংগ্রেস আমাকে আমার পরিচয় দিয়েছে।"

পবন খেরাকে প্রার্থী করার পরিবর্তে, দল রাজস্থান থেকে রণদীপ সিং সুরজেওয়ালা, মুকুল ওয়াসনিক এবং প্রমোদ তিওয়ারিকে প্রার্থী করেছে। তাদের কেউই রাজস্থানের নয়। " কংগ্রেসের সিরোহির বিধায়ক সন্যাম লোধা টুইট করেছেন, পার্টির বলা উচিত যে, রাজস্থান থেকে কোনও কংগ্রেস নেতা/কর্মীকে রাজ্যসভা নির্বাচনে প্রার্থী না করার কারণ কী?"

পবন খেরার মতোই একই প্রতিক্রিয়া অভিনেত্রী নাগমার যিনি থেকে বহু দিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত। তিনিও আশা করেছিলেন এবার তাঁকে দল টিকিট দেবে , কিন্তু তা হয়নি। এতেই ক্ষুব্ধ নাগমা। কংগ্রেস নেত্রী নাগমা লিখেছেন তিনিও 'ইমরান প্রতাপগড়ী মহারাষ্ট্র থেকে প্রার্থী হওয়ার বেশ হতাশ। নাগমা যোগ করেছেন সোনিয়া গান্ধী ব্যক্তিগতভাবে ২০০৩-০৪ সালে রাজ্যসভায় তাঁকে স্থান দেওয়ার জন্য প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারপর থেকে ১৮ বছর হয়ে গিয়েছে তিনি কোনও সুযোগ পাননি। ইমরান প্রতাপগড়ীকে মহারাষ্ট্র থেকে রাজ্যসভায় টিকিট দেওত্যা হয়েছে। এতেই ক্ষুব্ধ নাগমা লিখিছেন , "আমি কি প্রার্থী হওয়ার যোগ্য, ছিলাম না"।

রাজস্থান বিজেপি প্রধান সতীশ পুনিয়া আবার আগুনে ঘি ঢেলে দিয়েছেন। তিনি টুইট করেছেন যে, "কংগ্রেসের চিন্তন শিবির রাজস্থানে হয়েছিল। এখন এই চিন্তার আরেকটি ফল দেখুন। স্থানীয় প্রার্থীদের কোটা পর্যবেক্ষণ করুন। তাঁদের কংগ্রেস সুযোগ দেয়নি।", লোকাল ছাড়া 'ভোকাল' হবেন কীভাবে?"

গুজরাট কংগ্রেসের সহ-ইনচার্জ জিতেন্দ্র বাঘেল টুইট করেছেন, "কেউ কি আমাদের বলবেন এই প্রার্থীদের মধ্যে কতজন ওবিসি/এসসি/এসটি থেকে এসেছেন? ৷ গুলাম নবি আজাদ, আনন্দ শর্মার মতো কংগ্রেসের প্রবীণদেরও স্থান দেওয়া হয়নি৷"

বিজেপির অমিত মালব্য থেকে কংগ্রেসের প্রার্থী বাছাইয়ের সমালোচনা করেছেন। বলেছেন "কংগ্রেস রাজ্যসভায় প্রতিনিধিত্ব করার জন্য রাজস্থান থেকে একক যোগ্য ব্যক্তিকে খুঁজে পায়নি? অশোক গেহলট কি গান্ধীদের প্রতি রাজস্থানের স্বার্থকে জোরদার করেছেন যাতে তিনি মুখ্যমন্ত্রী থাকতে পারেন? এটি রাজস্থানের জনগণের জন্য অপমান," মালভিয়া টুইট করেছেন।

English summary
congress leaders angry with party rajyasabha candidate list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X