• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসাংবিধানিক নাগরিকত্ব সংশোধনী বিল, বিরোধিতায় সরব কংগ্রেস

মোদীর মন্ত্রিসভায় নাগরিকত্ব বিলের অনুমোদন পাওয়ার পরেই বিরোধিতায় সরব হয়েছে কংগ্রেস। সাংসদ শশী থারুর বিরোধিতা করে বলেছেন এই বিল সম্পূর্ণভাবে অসাংবিধানিক। এই বিল পাস হলে ভারত সম্পর্কে মূল ভাবনাটাই বদলে যাবে। ভারতকে পাকিস্তান তৈরির চেষ্টা চালাচ্ছে মোদী সরকার। এমনই অভিযোগ করেছেন শশী থারুর।

মোদীর মন্ত্রিসভায় অনুমোদন

মোদীর মন্ত্রিসভায় অনুমোদন

আজ সকালেই নাগরিকত্ব সংশোধনী বিল অনুমোদন পেয়েছে মোদীর মন্ত্রিসভায়। ডিসেম্বরের ৯ অথবা ১০ তারিখ সেটি লোকসভা এবং রাজ্যসভায় পেশ করা হবে। গোটা দেশে এনআরসি চালুর আগে এই বিলটি পাস করাতে মরিয়া মোদী সরকার।

উত্তর-পূর্বের রাজ্য বাদ

উত্তর-পূর্বের রাজ্য বাদ

নাগরিকত্ব সংশোধনী বিলের আওতা থেকে বাদ যাচ্ছে উত্তর-পূর্বের রাজ্যগুলি। অসম, মেঘালয়, মনিপুর, ত্রিপুরা, মিজোরাম, নাগাল্যান্ড এবং অরুণাচল প্রদেশে এই বিল কার্যকর করা হবে বলে জানিয়েছে মোদী সরকার। কারণ এউ রাজ্যগুলি ষষ্ঠ তপশিলের আওতায় রয়েছে। তাই প্রথম থেকেই এই রাজ্যগুলি বিরোধিতা শুরু করে দিয়েছিল।

কংগ্রেসের বিরোধিতা

কংগ্রেসের বিরোধিতা

বিলে পাকিস্তান, আফগানিস্থান, বাংলাদেশে থেকে আসা শিখ, জৈন, পার্সি, বৌদ্ধ সম্প্রদায়ের বাসিন্দারা ৬ বছর থাকলেই ভারতের নাগরিকত্ব পাবেন। এর বিরোধিতায় সবর হয়েছে কংগ্রেস। শশী থারুর অভিযোগ করেছেন এতে দেশে সম্প্রদায়িকতা বাড়বে। কারণ মুসলিমদের এই বিলের আওতায় আনা হয়নি।

English summary
Congress oppose Citizenship Amendment Bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X