• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার সুপ্রিমকোর্টে 'কৃষি আইন' ইস্যু! কেন্দ্রের বিড়ম্বনা বাড়িয়ে শেষ তোপটি দাগল কংগ্রেস

বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত। আজও দেশজুড়ে বিভিন্ন জায়গায় জারি এই নতুন আইনের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভ। দিল্লিতে ইন্ডিয়া গেটের সামনে যুব কংগ্রেসের কর্মীরা কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে একটি ট্র্যাক্টরে আগুন ধরিয়ে দেয়। এই অবস্থাতেই কৃষি আইনের বিরুদ্ধে শীর্ষ আদালতে যাওয়ার হুমকি দিয়েছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তবে তাঁরও আগে এই আইনের বিরুদ্ধে সুপ্রিমকোর্টের দ্বারস্থ হলেন কংগ্রেস সাসংদ টিএন প্রথাপণ।

একাধিক প্রান্তে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা

একাধিক প্রান্তে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা

পাঞ্জাব-সহ দেশের একাধিক প্রান্তে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। কৃষি আইনের বিরুদ্ধে ইন্ডিয়া গেটের সামনে আজ সকালে বিক্ষোভ প্রদর্শন করেন যুব কংগ্রেস কর্মীরা। একটি ট্র্যাক্টরে আগুন ধরিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভকারীদের সনাক্ত করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, পাঞ্জাবের যুব কংগ্রেস কর্মীরাই এ কাজ করেছেন।

রাষ্ট্রপতির কাছে বিরোধীদের আবেদন

রাষ্ট্রপতির কাছে বিরোধীদের আবেদন

এর আগে বিলে অনুমোদন না দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে আবেদন জানিয়েছিল বিরোধী দলগুলি। এইসবের মধ্যেই গতকাল কৃষি সংক্রান্ত তিনটি বিলে সই করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বিতর্কিত বিলগুলি পরিণত হয় আইনে। এই নতুন আইনের বিজ্ঞপ্তিও ইতিমধ্যেই জারি করা হয়েছে কেন্দ্রের তরফে।

পাঞ্জাবে কৃষকরা বিক্ষোভ থামাবেন না

পাঞ্জাবে কৃষকরা বিক্ষোভ থামাবেন না

পাঞ্জাবে কৃষকরা বিক্ষোভ থামাবেন না বলে জানিয়ে দিয়েছেন। তাঁরা বিভিন্ন রাস্তা বন্ধ করে রেখেছেন। এই অবস্থায় মোদী সরকারের বিরুদ্ধে চাপ আরো বাড়াতেপাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বিক্ষোভ জানাতে পথে নামছেন। পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ ও কর্ণাটকের পর কৃষকদের ক্ষোভ দিল্লিতেও আছড়ে পড়েছে। আর এই আবহেই এবার কৃষি আইন নিয়ে আইনি লড়াইতে নামতে প্রস্তুত হচ্ছে কংগ্রেস।

Positive Story : বঙ্গে দূরপাল্লার বাস এবার থামবে বাস হাবে, যাত্রী মনোরঞ্জনে নয়া উদ্যোগ

English summary
Congress MP TN Prathapan to move Supreme Court on controversial Farm bills issue against Center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X