• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি বিল ফিরিয়ে নিক কেন্দ্র, সংসদ অধিবেশন স্বাভাবিক রাখার শর্ত দিলেন অধীর

কৃষি বিল নিয়ে উত্তাল সংসদ। অধিবেশন বয়কটের ডাক দিয়েছেন বিরোধীরা। এরই মধ্যে আবার মোদী সরকারকে শর্ত দিয়ে বসলেন কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেছেন, কৃষি বিল ফিরিয়ে নিক কেন্দ্র। তাহলে সংসদ অধিবেশন স্বাভাবিক রাখতে তাঁরা রাজি আছেন।

অধীরের শর্ত

অধীরের শর্ত

কৃষিবিল নিয়ে উত্তাল হয়ে উঠেেছ সংসদের দুই কক্ষ। সংসদে কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, 'লোকসভা এবং রাজ্যসভা দুই ভাইয়ের মতো। একজন কষ্ট পেলে আরেকজনের প্রাণ কাঁদবেই। আমাদের একমাত্র ইস্যু কৃষিবিল। এই বিল ফিরিয়ে নিক কেন্দ্র। যদি তোমর জি এই বিল ফিরিয়ে নিতে রাজি থাকেন তাহলে অধিবেশন স্বাভাবিক রাখতে রাজি আছি আমরা।'

অধিবেশন বয়কট

অধিবেশন বয়কট

কৃষিবিলের প্রতিবাদে একজোট হয়েছে বিরোধীরা। সকলে মিলেই সিদ্ধান্ত নিয়েছেন সংসদ অদিবেশন বয়কট করার। কৃষি বিল প্রত্যাহারের দাবিতে দফায় দফায় স্পিকারের সঙ্গে বৈঠক করেছেন বিরোধী দলের সাংসদরা। গতকাল রাত থেকে ৮ সাংসদদে সাসপেন্ড করার প্রতিবাদে সংসদ ভবনে অবস্থান বিক্ষোভ করা হয়েছে। পরে ডেপুটি স্পিকার তাঁদের চা পানের আমন্ত্রণ জানান। তারপরেই আরও উত্তেজনার পারদ চড়তে শুরু করে।

মোদীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ

মোদীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ

রাজ্যসভায় বিল পেশের আগেই মোদীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন হরসিমরত কউর। শরিক দলের এই পদক্ষেেপ বেশ অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। শিরোমণি অকালি দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে তাঁরা কিছুতেই কৃষকদের স্বার্থের উর্ধ্বে উঠে কোনও কাজ করবে না। তারপরেই এই সিদ্ধান্ত নেন হরসিমরত কউর।

বিরোধিতায় চক্রান্ত

বিরোধিতায় চক্রান্ত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষি বিলের বিরোধিতার পিছনে বিরোধীদের চক্রান্ত রয়েছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি অভিযোগ করেছেন কৃষকদের স্বার্থ রক্ষার নাম করে ভুল বোঝাচ্ছে বিরোধীরা। এর পিছনে বিরোধীদের চক্রান্ত রয়েছে বলে পাল্টা অভিযোগ করেছিলেন তিনি।

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী! অতীত ও ভবিষ্যৎ নিয়ে দিলেন বিস্ফোরক ভাষণ

English summary
Congress MP Adhir Chowdhury says if Farm bill withdrawn then no prblem to continue Parliament session
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X