Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদীর অস্ত্র তাঁর বিরুদ্ধেই প্রয়োগ, নয়া কৌশল রাহুল গান্ধীর

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

গুজরাট ও হিমাচল প্রদেশ নির্বাচনে মোদীর অস্ত্র তাঁর বিরুদ্ধেই প্রয়োগ করার পন্থা নিল কংগ্রেস। সোমবার রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের বৈঠকে এই নিয়েই আলোচনা হয়। জিএসটি ও নোটবাতিল নিয়ে কীভাবে নির্বাচনী ময়দানে বিজেপিকে কোনঠাসা করা যায় তানিয়েই এদিন আলোচনা হয়।

 মোদীর অস্ত্র তাঁর বিরুদ্ধেই প্রয়োগ, নয়া কৌশল রাহুল গান্ধীর

বৈঠকের পর রাহুল গান্ধী সাংবাদিকদের বলেন, কেন্দ্রের নোটবাতিলের ফলে দেশজুড়ে যে হাহাকার শুরু হয়, তা কী প্রধানমন্ত্রীর কানে পৌঁছয়নি। ৮ নভেম্বর ২০১৬, ভারতের ইতিহাসে একটা কালো দিন হিসেবেই লেখা থাকবে। এই সিদ্ধান্তের জেরে যেখানে সাধারণ মানুষ ব্যাপকভাবে মার খেয়েছে, সেখানেই কেন্দ্র কীভাবে নিজের ঢাক নিজে পেটাচ্ছে তা তাঁর মাখায় আসছে না বলে মন্তব্য করেছেন রাহুল গান্ধী।

এদিন বৈঠকের পর জিএসটি নিয়েও বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দাগতে ছাড়েননি কংগ্রেস সহ সভাপতি। তিনি বলেন, নোট বাতিলের টর্পেডোর পর জিএসটি ছিল দ্বিতীয় টর্পেডো, যা দেশের অর্থনীতিকে একেবারে ধ্বংস করে দিয়েছে। রাহুল বলেন, একটি ভাল পরিকল্পনাকে কীভাবে অত্যন্ত খারাপভাবে লাগু করা যায়, তার উদাহরণ হল জিএসটি।

 মোদীর অস্ত্র তাঁর বিরুদ্ধেই প্রয়োগ, নয়া কৌশল রাহুল গান্ধীর

সম্প্রতি বেশ কয়েকটি সংস্থার জনমত সমীক্ষায় গুজরাট ও হিমাচল প্রদেশ দুটি রাজ্যেই কংগ্রেসের জয়ী হওয়ার কোনও সম্ভাবনা নেই। দুই রাজ্যেই বিজেপিই সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে বলে সমীক্ষায় উঠে এসেছে। যদিও এই জনমত সমীক্ষাকে পাত্তা না দিয়ে কংগ্রেসের দাবি, গুজরাটে বিজেপি বিরোধী হাওয়া প্রবল হয়েছে। এই দুটি রাজ্যে নোট বাতিল ও জিএসটি-ই বিজেপির কফিনে শেষ পেরেক পুঁতে দেবে বলে দাবি কংগ্রেসের।

[আরও পড়ুন: রাহুল গান্ধীর মাথায় এখুনি উঠছে না সভাপতির মুকুট, নীরবে সিদ্ধান্ত কংগ্রেসের]

English summary
Congress makes strategy of using GST and demonetisation against BJP, GST is a good idea but poorly implemented, says Rahul Gandhi.
Please Wait while comments are loading...