• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি সাংসদ ‘রাবণের সন্তান’! মহাত্মার স্বাধীনতা সংগ্রামকে অপমানে গর্জে উঠলেন অধীর

বিজেপি সাংসদ অনন্ত হেগডে মহাত্মা গান্ধীর স্বাধীনতা সংগ্রামকে নাটক বলে ভিহিত করেছিলেন। তার জবাবে সংসদে দাঁড়িয়ে বিজেপির সাংসদকে রাবণের সন্তান বললেন লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী। তিনি বলেন, যে বা যাঁরা গান্ধীজির মতো জাতির জনককে এরকম অপমানজনক ভাষায় নিশানা করেন, তাঁরা রাবণের সন্তান ছাড়া কেউ হতে পারে না।

গান্ধীজির নেতৃত্বাধীন স্বাধীনতা সংগ্রাম একটি নাটক

গান্ধীজির নেতৃত্বাধীন স্বাধীনতা সংগ্রাম একটি নাটক

অনন্ত হেগড়ে গান্ধীজির নেতৃত্বাধীন স্বাধীনতা সংগ্রামকে একটি নাটক আখ্যা দিয়েছিলেন। হেগড়ে গান্ধীজিতে নিশানায় আরও বলেছিলেন, এই জাতীয় লোক কীভাবে ভারতের জাতির জনক বা 'মহাত্মা' নামে পরিচিত হতে পারেন। যিনি স্বাধীনতা সংগ্রাম করে একবারও পুলিশের হাত মার খাননি, তিনি নাকি মহাত্মা।

বিজেপি সাংসদের স্বাধীনতা-ব্যাখ্যা

বিজেপি সাংসদের স্বাধীনতা-ব্যাখ্যা

বেঙ্গালুরুতে এক অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় লোকসভার বিজেপি সাংসদ বলেছিলেন, গান্ধীজির অসহযোগ ও সত্যাগ্রহের জন্য ভারতের স্বাধীনতা আসেনি। গান্ধীজির স্বাধীনতা আন্দোলন ব্রিটিশদের সম্মতি ও সমর্থন নিয়ে মঞ্চস্থ হয়েছিল। আর ইংরেজরা বিরক্ত হয়ে ভারত ছেড়ে চলে গিয়েছিল।

বিজেপি সাংসদকে একহাত অধীরের

বিজেপি সাংসদকে একহাত অধীরের

তার পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার সংসদে গর্জে ওঠেন অধীর চৌধুরী। বিজেপি সাংসদকে একহাত নিয়ে তিনি বলেন, এরা সব রাবণের পূজারি। রামের পূজারিকে এরা অপমান করে। এরা মহাত্মাকে অপমান করে। বিজেপির পক্ষ থেকেও সাংসদের ওই মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয়েছে।

English summary
Congress Lok Sabha leader Adhir Chowdhury says BJP’s MP is son of Ravan. So he insults Mahatma Gandhi and his independent movement.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X