• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পদত্যাগের হিড়িক কংগ্রেসে, লোকসভায় হারের দায় নিয়ে ‘সৈনিক’ বনছেন নেতারা

কংগ্রেসের সংকট ক্রমেই গভীর হচ্ছে। লোকসভায় হারের দায় নিয়ে কংগ্রেসে পদত্যাগের হিড়িক পড়ে গিয়েছে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছিলেন। তারপরই হারের দায় নিয়ে রাজ্য ও জাতীয় স্তরের নেতারা পদত্যাগ করেন দলীয় পদ থেকে। এদিন অখিল ভারতীয় কিষান কংগ্রেসের সভাপতি নানা পটোল ও এআইসিসি সচিব তরুণ কুমার পদত্যাগপত্র করেন।

পদত্যাগের হিড়িক পড়েছে কংগ্রেসে, নেতা থেকে বনছেন ‘সৈনিক’

নানা পটোল বলেন, কংগ্রেস সভাপতি হিসেবে আমার পূর্ম সমর্থন রয়েছে রাহুল গান্ধী প্রতি। তিনি পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছেন, নিজে দায় নিচ্ছেন হারের। আমি মনে করি এই হারের দায় আমাদেরও। তাই আমি এই পদ ছাড়লাম। এখন আমি কংগ্রেসের একজন সৈনিক হিসেবে কাজ করব।

শুধু নানা পটোলই নন, এআইসিসি-র পদ থেকে সরে দাঁড়ান তরুণ কুমারও। তিনি এবার বিজয়ী হন রাজস্থানের বিধানসভা নির্বাচনে। কিন্তু লোকসভায় হারের দায় নিয়ে তিনি দলীয় পদে থাকবেন না। তিনি দলের সৈনিক হয়ে কাজ করবেন। তিনিও তাই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে পদত্যাগপত্র জমা দেন।

তাঁরা বলেন, দলের পরাজয়ের জন্যও আমরাও সমানভাবে দায়বদ্ধ। রাহুল গান্ধী লোকসভা নির্বাচনে হারের নৈতিক দায়িত্ব নিয়ে কংগ্রেস সভাপতির পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। তারপরই আমরাও সিদ্ধান্ত নিলাম। কারণ এই হারের দায় আমাদেরও। উল্লেখ্য, রাহুল গান্ধী পদত্যাগের ইচ্ছাপ্রকাশের পর প্রতি রাজ্য থেকেই পদত্যাগ করতে থাকেন কংগ্রেস নেতারা। সেই ধারা এখনও জারি রেখেছেন। রাহুল গান্ধীও অনড় তাঁর পদ ছাড়তে। তবে কংগ্রেস নেতৃত্বও নাছোড়বান্দা রাহুলকেই থাকেত হবে দায়িত্বে।

English summary
Congress leaders resign from their post in support of Rahul Gandhi. The resignations from various Congress committees and its affiliated organizations were triggered after Rahul Gandhi announced.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X