• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজস্থানের প্রবণতা ভাঙতে চান সচিন! সাংগঠনিক 'প্রস্তাব' নিয়ে দেখা করলেন সোনিয়ার সঙ্গে

রাজস্থানের প্রবণতা ভাঙতে চান সচিন! সাংগঠনিক 'প্রস্তাব' নিয়ে দেখা করলেন সোনিয়ার সঙ্গে
  • |
Google Oneindia Bengali News

কংগ্রেস (Congress) সভানেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে দেখা করলেন রাজস্থানের (Rajasthan) কংগ্রেস নেতা সচিন পাইলট (sachin pilot)। সূত্রের খবর অনুযায়ী তিনি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে ফের একবার মুখ্যমন্ত্রী হওয়ার বাসনার কথা জানিয়েছেন। আগামী নির্বাচনের কথা উল্লেখ করে তিনি সংগঠন নিয়ে সোনিয়া গান্ধীর সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছেন।

সাংগঠনিক নির্বাচন নিয়ে কথা

সাংগঠনিক নির্বাচন নিয়ে কথা

এদিন সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাতের পরে সচিন পাইলট সাংবাদিকদের জানিয়েছেন, তিনি (সোনিয়া) চান রাজস্থানের সবাই যেন ঐক্যবদ্ধ হয়ে কাজ করেন। রাজস্থান সম্পর্কে তিনি (সচিন) তাঁকে (সোনিয়া) নিয়মিত তথ্য দেন বলে জানিয়েছেন। সচিব জানিয়েছেন, দলকে শক্তিশালী করতে বং সাংগঠমিক নির্বাচন নিয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে।

প্রবণতার পরিবর্তন করতে চান

এদিন সচিন পাইলট জানিয়েছেন, তাঁরা প্রবণতার পরিবর্তন করতে চান। সাধারণভাবে রাজস্থানে প্রতি ৫ বছরে সরকার পরিবর্তন হয়ে থাকে। তা ধরলে সামনে নির্বাচনে বর্তমানে প্রধান বিরোধী বিজেপির ক্ষমতায় আসার কথা। সচিন পাইলট বলেছেন, তিনি মনে করেন, যদি সঠিকভাবে কাজ করা হয়, তাহলে কংগ্রেস পরবর্তী নির্বাচনে রাজস্থানে জয়ী হতে পারে।

 পদ হারিয়েছিলেন সচিন

পদ হারিয়েছিলেন সচিন

গত বিধানসভা নির্বাচনের সময় থেকেই রাজস্থানের মুখ্যমন্ত্রীর আসনকে টার্গেট করেছিলেন সচিন পাইলট। ২০১৮-র নির্বাচনে রাজস্থানে কংগ্রেস জিতলে তিনি মুখ্যমন্ত্রী পদের দাবিদার হয়ে ওঠেন। শেষ পর্যন্ত তাঁকে উপমুখ্যমন্ত্রীর পদ নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। তবে ২০২০-তে অশোক গেহলটের বিরুদ্ধে বিদ্রোহ করে তিনি রাজস্থান কংগ্রেসের প্রধান এবং উপমুখ্যমন্ত্রী, দুই দলই খোয়ান। ফলে তিনি আবার মুখ্যমন্ত্রী পদে বসতে তদবির শুরু করেছেন বলে রাজনৈতিক মহলের খবর। আর সেই কারণেই এদিনের বৈঠক।
এদিন তিনি সোনিয়া গান্ধীর সঙ্গে আলোচনার পরে জানিয়েছেন, কংগ্রেসের ভবিষ্যত এবং রাজস্থানে সেই কংগ্রেসকে এগিয়ে নিয়ে যাওয়া নিয়ে কথা হয়েছে।

শেষ সিদ্ধান্ত নেবেন সোনিয়া

শেষ সিদ্ধান্ত নেবেন সোনিয়া

সূত্রের খবর অনুযায়ী, বর্তমান পরিস্থিতিতে কংগ্রেসে তাঁর অবস্থান এবং দায়িত্ব নিয়ে সোনিয়া গান্ধীই সর্বশেষ সিদ্ধান্তটি নেবেন। এদিন তাঁর রাজনৈতিক ভূমিকা সম্পর্কে অর্থাৎ তিনি জাতীয় পর্যায়ে না রাজ্য পর্যায়ে কাজ করতে চান, তা জানতে চাওয়া হলে সচিন পাইলট বলেন, দল তাঁকে যে দায়িত্ব দেবে, সেই কাজই তিনি করবেন। তবে নিজের রাজ্য রাজস্থানের জন্য কাজ করতে দিলে বেশি খুশি হবেন বলে জানিয়েছেন।
প্রসঙ্গত গত কয়েক বছরে রাহুল গান্ধীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অনেকেই কংগ্রেস ছেড়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, জিতিন প্রসাদ, আরপিএন সিং-এর মতো নেতারা। সেক্ষেত্রে সনিচ পাইলটই শেষ ব্যক্তি যিনি বিদ্রোহ করলেও দলবদল করেননি।

English summary
Congress leader Sachin Pilot says, they need to break the trend of Rajasthan and return to power.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X