India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহুল গান্ধীর সমর্থনে হায়দরাবাদে বিক্ষোভ, কর্তব্যরত পুলিশের কলারে টান কংগ্রেস নেত্রীর

Google Oneindia Bengali News

ন্যাশনাল হোরাল্ড মামলায় রাহুল গান্ধীকে ইডি তলব করে। টানা তিন দিন ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয় রাহুল গান্ধীকে। এরই বিরোধিতা করে হায়দরাবাদে কংগ্রেসের নেতা কর্মীরা বিক্ষোভ দেখান। বিক্ষোভ চলাকালীন কংগ্রেস নেত্রী রেনুকা চৌধুরি কর্তব্যরত এক পুলিশ কর্মীর কলার ধরে টানেন। এই ঘটনাকে কেন্দ্র করে হায়দরাবাদ রাজভবনের কাছে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ বেশ কয়েকজন কংগ্রেস নেতা-কর্মীকে আটক করেছে বলে জানা গিয়েছে।

রাহুল গান্ধীর সমর্থনে হায়দরাবাদে বিক্ষোভ, কর্তব্যরত পুলিশের কলারে টান কংগ্রেস নেত্রীর

রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের বিরোধিতা করে হায়দরাবাদে রাজভবনের সামনে বিক্ষোভ দেখান কংগ্রেসের নেতা-কর্মীরা। সেখানে দলের অন্যান্য নেতা-কর্মীদের সঙ্গে সঙ্গে কংগ্রেস নেত্রী রেনুকা চৌধুরি প্রতিবাদ করছিলেন। একটি ভিডিওতে দেখতে পাওয়া যায়, রেনুকা চৌধুরি পুলিশের সঙ্গে বাগ-বিতণ্ডায় জড়িয়ে পড়েন। এরপরেই তিনি এক পুলিশকর্মীর কলার টেনে ধরেন।

তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস ইউনিট রাহুল গান্ধীর সমর্থনে বিক্ষোভ মিছিলের ডাক দেন। সেই মিছিলে স্লোগান ওঠে 'চলো রাজভবন'। হায়দরাবাদে রাজভবনের সামনে বিক্ষোভ দেখানোর সময় তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির প্রেসিডেন্ট এবং সাংসদ এ রেভান্থ রেড্ডি, কংগ্রেস নেতা মাল্লু ভাট্টি সহ কংগ্রেসের একাধিক নেতা কর্মীকে পুলিশ আটক করেছে।

এই বিক্ষোভের জেরে হায়দরাবাদের ক্ষেত্রবাদ সার্কেলের সামনে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা একটি মোটর বাইকে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ। পাশাপাশি একটি সরকারি বাস থামিয়ে ভাঙচুর করার অভিযোগ উঠেছে কংগ্রেসের দলীয় কর্মীদের বিরু্দ্ধে। বিক্ষোভ মিছিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও হায়দরাবাদ পুলিশের বিরুদ্ধে স্লোগান ওঠে। এই বিক্ষোভকে কেন্দ্র করে হায়দরাবাদে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

বিক্ষোভের সময় পুলিশের সঙ্গে ধ্বস্তাধস্তিতে জড়িয়ে পড়ে কংগ্রেস কর্মীরা। দিল্লিতে সোমবার থেকে রাহুল গান্ধীর সমর্থনে কংগ্রেস নেতা কর্মীদের বিক্ষোভ দেখাচ্ছেন। পুলিশ এই বিক্ষোভ দেখানোর জন্য দিল্লি থেকে কংগ্রেসের প্রায় ৮০০ জন নেতা কর্মীকে আটক করেছে। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, ১৪৪ ধারা জারি করা অঞ্চলে কংগ্রেসের নেতা কর্মীরা বিক্ষোভ দেখিয়েছিলেন।

সেই কারণে তাঁদের আটক করা হয়েছে। অন্যদিকে, হায়দরাবাদ, দিল্লির পাশাপাশি তিরুবনন্তপুরম, বেঙ্গালুরু, চেন্নাই, গুয়াহাটি, চণ্ডীগড়, জম্মু সহ দেশের একাধিক শহরে কংগ্রেসের নেতা কর্মী বিক্ষোভ দেখিয়েছেন। গুয়াহাটিতে বিক্ষোভ দেখানোর সময় পুলিশের সঙ্গে কংগ্রেস নেতা কর্মীদের ধ্বস্তাধ্বস্তি হয়।

রাহুল গান্ধীকে হেনস্তার অভিযোগ! কংগ্রেসের বিক্ষোভে উত্তাল কলকাতা সহ গোটা দেশ রাহুল গান্ধীকে হেনস্তার অভিযোগ! কংগ্রেসের বিক্ষোভে উত্তাল কলকাতা সহ গোটা দেশ

সেই সময় গুয়াহাটি অ্যাসিট্যান্ট কমিশনার অফ পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে গিয়ে আহত। তিনি মুখে আঘাত পান। চোখ গুরুতর জখম হয়েছে বলে জানা গিয়েছে।

English summary
Congress leader Renuka Chowdhury grabs policeman by collar at a protest rally in Hyderabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X