• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'পাইলট-বিজেপি আঁতাত'-এ এবার নাম জড়াল কেন্দ্রীয় মন্ত্রীর! এফআইআর বিজেপি হেভিওয়েটের বিরুদ্ধে

সচিন পাইলটকে হারাতে বসেছে কংগ্রেস। এমনই মত বিশেষজ্ঞদের। এই আবহে ফের একবার পাইলটের সঙ্গে বিজেপি-র বিধায়ক কেনাবেচার অভিযোগ তুলে সরব হল কংগ্রেস। এই বিষয় বরাবর অভিযোগ জানিয়ে এসেছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী। তবে বর্তমানে হাইকমান্ডের নির্দেশে নীরব রয়েছেন গেহলট।

রণদীপ সিং সূরযেওয়ালার অভিযোগ

রণদীপ সিং সূরযেওয়ালার অভিযোগ

এদিন রণদীপ সিং সূরযেওয়ালা অভিযোগ আনেন যে বিজেপির তরফে অশোক গেহলটের সরকারকে ফেলে দেওয়ার ষড়যন্ত্র করা হয়েছে। আর এতে যুক্ত ছিলেন বেজিপির কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। এদিকে কংগ্রেসের এক বিধায়ক ভানওয়ারলাল শর্মা ও বিশ্বেন্দ্র সিংকে বরখাস্ত করা হয়েছে বলে জানান সূরজেওয়ালা। প্রসঙ্গত, এই বিধায়করা সচিনের ঘটনিষ্ঠ। এদিন সাংবাদিকদের সামনে বিজেপি নেতা গজেন্দ্র সিং শেখাওয়াতের সঙ্গে কংগ্রেস নেতাদের ফোনের কথোপকথন পড়ে শোনানো হয়। এরপরই কংগ্রেসের অভিযোগের ভিত্তিতে গজেন্দ্রর বিরুদ্ধে এফআইআর করে পুলিশ।

কংগ্রেসের গৃহযুদ্ধের নাটক গড়িয়েছে আদালত কক্ষে

কংগ্রেসের গৃহযুদ্ধের নাটক গড়িয়েছে আদালত কক্ষে

রাজস্থানের রাজনীতিতে কংগ্রেসের গৃহযুদ্ধের নাটক গড়িয়েছে আদালত কক্ষে। আর সেই পর্বে আপাতত একটা ছোটখাটো ধাক্কা খেলেন সচিন পাইলট। পাইলট-সহ ১৯ বিধায়ককে দেওয়া স্পিকারের বরখাস্তের নোটিসকে চ্য়ালেঞ্জ করে রাজস্থান হাইকোর্টের দ্বারস্থ হলেন পাইলট অনুগামী বিধায়ক পৃথ্বীরাজ মিনা। গতকাল দুপুর ৩টেয় এ মামলার শুনানি শুরু হয়। জানা যাচ্ছে, শুনানি মুলতুবি করা হয়েছে।

১৯ জন বিধায়ককে শোকজ নোটিশ

১৯ জন বিধায়ককে শোকজ নোটিশ

উল্লেখ্য়, দলের হুইপ অমান্য় করে কংগ্রেসের পরিষদীয় দলের বৈঠক এড়িয়েছেন বিধায়করা। এই অভিযোগ জানিয়ে ১৯ জন বিধায়ককে মঙ্গলবার নোটিস পাঠান স্পিকার। এদিকে তা সত্ত্বেও পাইলটের জন্য় দরজা খোলা রেখেছেন কংগ্রেস নেতৃত্ব। যদিও ঠিক সেসময়ই নাম না করে পাইলটকে খোঁচা দিয়ে যাচ্ছেন অশোক গেহলট।

সচিনকে ফেরাতে চাইছে কংগ্রেস

সচিনকে ফেরাতে চাইছে কংগ্রেস

সচিনকে দলে পুরনো হালে চাইলেও কংগ্রেস বুঝতে পারছে পথ আলাদা হয়ে গিয়েছে। সচিন হয়ত পুরনো রাস্তায় হাঁটবেন না আর। এই অবস্থায় ভঙ্গুর কংগ্রেস বুঝতে পারছে না কোন পথে সিদ্ধান্ত নিলে রাজস্থানে সরকার বাঁচানো যাবে বা রাজনৈতিক সঙ্কটমুক্তি ঘটবে। জানা গিয়েছে বর্তমান পরিস্থিতিতে কংগ্রেসে ফিরলেও সচিনকে রাজস্থান থেকে সরিয়ে জাতীয় স্তরের কোনও পদে বসানো হবে। এবং সচিনকে ফিরে আসতে হবে নিঃশর্তভাবে।

সচিন বিজেপি আঁতাতের অভিযোগ

সচিন বিজেপি আঁতাতের অভিযোগ

এর আগে এদিন সচিন পাইলটকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে কংগ্রেসের তরফে রণদীপ সিং সুরজেওয়ালা জানান, যদি সচিন বিজেপিতে যোগ নাই দেন, তাহলে বিজেপি শাসিত হরিয়ানার 'আশ্রয় ' ছেড়ে তিনি আর তাঁর সঙ্গীরা কেন জয়পুর ফিরছেন না? কংগ্রেসের তরফে এমন চ্যালেঞ্জ রাজনীতিতে বড় মোড় ঘোরাতে পারে বলে মনে করা হচ্ছে।

অশোককে আক্রমণ পাইলটের

অশোককে আক্রমণ পাইলটের

যদিও সচিন পাইলটকে দলে রাখতে হস্তক্ষেপ করছেন স্বয়ং রাহুল গান্ধী। গতকাল সচিন পাইলট চাঞ্চল্যকর অভিযোগ এনে বলেন, 'কংগ্রেস প্রধানের পদ থেকে রাহুল গান্ধী সরতেই অশোক গেহলট ও কেন্দ্রীয় নেতৃত্বে থাকা তাঁর বন্ধুরা আমাকে কোণঠাসা করতে শুরু করে। এর জেরে আমার পক্ষে আমার আত্মসম্মান রক্ষা করা খুব কঠিন হয়ে পড়ে।'

গেহলটের পাল্টা আক্রমণ

গেহলটের পাল্টা আক্রমণ

আর এরপরই অশোক গেহলট পাল্টা আক্রমণ করেন সচিনকে। তিনি বলেন, 'ষড়যন্ত্র হয়েছে, ঘোড়া কেনাবেচার উদ্যোগ নেওয়া হয়েছে। এসব প্রমাণ আমাদের কাছে আছে। আমাদের উপ-মুখ্যমন্ত্রী আর প্রদেশ সভাপতি নিজে এই কর্মকাণ্ডে যুক্ত ছিলেন। আর উনি দাবি করছেন এসব কিছুই হয়নি।'

২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

মরুঝড়ের মাঝে চিদাম্বরমকে ফোন সচিন পাইলটের! থ্রিলারে পরিণত রাজস্থানের নাটকীয় ঘটনাপ্রবাহ

English summary
Congress leader Randeep Singh Surjewala demands FIR against Gajendra Shekhawat for horse trading
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X