• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'কৃষকদের রক্ষা করবে কংগ্রেস', পাতিয়ালায় কৃষিবিল নিয়ে সুর চড়ালেন রাহুল গান্ধী

কৃষি বিলের বিরোধিতায় পারদ চড়াতে পাঞ্জাবে বিক্ষোভে সামিল হলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। পাতিয়ালায় সাংবাদিক বৈঠক করে রাহুল গান্ধী অভিযোগ করেছেন মোদী সরকারের নতুন কৃষি বিল কৃষকদের ধংস করে দেবে। কৃষকদের ভাতে মারতেই এই বিল তৈরি করেছে মোদী সরকার। একই সঙ্গে কৃষি বিল পেশের দিন সংসদে অনুপস্থিত থাকার কারণও ব্যাখ্যা করেন তিনি।

কৃষি বিলের বিরোধিতায় রাহুল

কৃষি বিলের বিরোধিতায় রাহুল

মোদী সরকারের কৃষি বিলের বিরোধিতায় আন্দোলন শুরু হয়েছে পাঞ্জাবে। সেই বিরোধিতার উত্তাপ বাড়াতে পাতিয়ালায় হাজির হয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেখানে কৃষকদের আন্দোলনে সমর্থন জানিয়ে সরাসরি মোদী সরকারের বিরোধিতায় সরব হয়েছেন তিনি। রাহুল অভিযোগ করেছেন ফসল বিক্রি করে যে দুটো টাকা কৃষকরা হাতে পান সেটাও কেড়ে নিতে চাইছে মোদী সরকার।

ক্ষুদ্র মাঝারি শিল্প বেহাল

ক্ষুদ্র মাঝারি শিল্প বেহাল

মোদী সরকারের আমলে দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প একেবারেই ভেঙে পড়েছে। লকডাউন ঘোষণার কারনে এই দুই ক্ষেত্রে শিল্প একেবারেই তলানিতে এসে ঠেকেছে। এবার মোদী সরকারের টার্গেট দেশের কৃষকরা। সেকারণেই এই কৃষিবিল তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

দেশের খাদ্য সুরক্ষা ভেঙে দিচ্ছেন মোদী

দেশের খাদ্য সুরক্ষা ভেঙে দিচ্ছেন মোদী

দেশের কৃষকদের কিছুতেই ক্ষতি হতে দেওয়া যাবে না। তাঁদের রক্ষা করার দায়িত্ব কংগ্রেস নেবে বলে পাতিয়ালা থেকে মোদী সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন রাহুল। রাহুল গান্ধী অভিযোগ করেছেন নতুন কৃষি বিলের দেশের খাদ্য সুরক্ষায় আঘাত হানতে চাইছে মোদী সরকার। প্রসঙ্গত উল্লেখ্য গত কয়েকদিন ধরেই উত্তাল হয়ে উঠেছে পাঞ্জাব। কিন্তু কৃষি বিল নিয়ে বিরোধিতা যখন চরমে তখন রাহুল গান্ধীকে ময়দানে দেখা যায়নি। এমনকী সংসদে কৃষিবিল পেশের দিনও তিনি ছিলেন না। রাহুল জানিয়েছেন সেদিন বাধ্য হয়েই বাইরে যেতে হয়েছিল। কারন সোনিয়া গান্ধীর মেডিকেল চেকআপ করাতে গিয়েছিলেন তিনি।

লাদাখ নিয়ে আক্রমণ

লাদাখ নিয়ে আক্রমণ

এদিন রাহুল গান্ধী লাদাখ নিয়েও মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। চিন লাদাখে জমি সহজে দখল করতে পেরেছে কারণ তারা জানে ভারতের যিনি দেশপ্রধান তিনি নিজের ভাবমূর্তি ছাড়া আর কিছুই বেঝেন না। দেশের ভূখণ্ড নিয়ে তাঁর কোনও তাপ উত্তাপ থাকবে না।

Positive Story: পশ্চিম মেদিনীপুরঃ হাতির হামলায় মৃত্যুতে মিলবে চাকরিঃ মুখ্যমন্ত্রী

দোষ ঢাকতেই হাথরাস নিয়ে ষড়যন্ত্রের তত্ব খাড়া? সুপ্রিমকোর্টের একাধিক প্রশ্নের মুখে যোগী সরকার

English summary
Congress leader Rahul Gandhi slams Modi government on Farm bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X