India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের নিশানায় মোদী সরকার! ভুটানের চিনা গ্রামের ছবি পোস্ট করে বেনজির আক্রমণ রাহুলের

  • |
Google Oneindia Bengali News

ইতিমধ্যেই একাধিক রাজ্যের নির্বাচনী ময়দানে রীতিমতো ভরাডুবি হয়েছে কংগ্রেস। আর তারপর থেকেই দলের অভ্যন্তরেই রাহুলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছেন একাধিক শীর্ষস্থানীয় নেতা। খোঁচা দিয়েছে বিজেপিও। কিন্তু ঘরে বাইরে সমালোচনার মুখে পড়ও দমে যাওয়ার পাত্র নন সোনিয়া পুত্র। এবার ডোকালামের ফের চিনের কারসাচি সামনে আসার পর মোদীর তুলোধনা করলেন রাহুল।

লম্বা-চওড়া ভাষণে আর কাজ হবে না

লম্বা-চওড়া ভাষণে আর কাজ হবে না

এদিন সকালে একটি টুইট মোদীর জনপ্রিয়তা ও চিনের প্রতি ভারতের অবস্থান নিয়ে রীতিমতো কটাক্ষের সুর শোনা যায় রাহুলের গলায়। শুধুমাত্র ‘জনসংযোগ আর মিডিয়াতে চিন বিরোধী লম্বা চওড়া ভাষণ' দিয়ে এখন আর কোনও কাজ হবে বলেও কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। পাশাপাশি ভারতের নাকের ডগাতেই পড়শি রাজ্য ভুটানে চিনা অগ্রাসন বৃদ্ধি প্রসঙ্গে ভারতের কূটনৈতিক বোঝাপড়া নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

ফের মাথাচাড়া দিচ্ছে ডোকলাম সমস্যা

ফের মাথাচাড়া দিচ্ছে ডোকলাম সমস্যা

প্রসঙ্গত উল্লেখ্য, লাদাখ সমস্যা নিয়ে চিনের সঙ্গে সামরিক ও কূটনৈতিক উত্তেজনার মধ্যেই গত সপ্তাহ থেকেই ফের মাথাচাড়া দিচ্ছে ডোকলাম সমস্যা। সূত্রের খবর, ইতিমধ্যেই ভুটানের বেশ কিছু অঞ্চলে ক্রমেই বাড়ছে চিনা আগ্রাসন। এমনকি ডোকলামের লাগোয়া ভুটানে জোর করে একটি গ্রাম তৈরিরও অভিযোগ উঠেছে চিনের বিরুদ্ধে।

চিনা গ্রামের ছবি পোস্ট করে মোদী সরকারকে নিশানা রাহুলের

চিনা গ্রামের ছবি পোস্ট করে মোদী সরকারকে নিশানা রাহুলের

এদিকে ইতিমধ্যে উপগ্রহ চিত্রে চিনের হাত নবনির্মিত ওই গ্রামের ছবিও প্রকাশ্যে এসেছে। যাতে স্পষ্টতই দেখা যাচ্ছে গ্রামের মধ্যে একটি ৯ কিলোমিটার দীর্ঘ রাস্তাও তৈরি করেছে বেজিং। কূটনৈতিক মহলের ধারণা, এই রাস্তা আগামীতে বিশেষ সুবিধা দিতে চলেছে চিনকে। শেষবার ভারতীয় সেনার হাতে বাধা পাওয়ার পর জোমপেলরি শৈলশিরায় পৌঁছতেই এই নতুন ছক কষেছে চিন। এদিন এই গ্রামের ছবিও টুইটারে পোস্ট করে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন রাহুল।

ভুটানের রাষ্ট্রদূতের দাবি ঘিরে বাড়ছে রাজনৈতিক তরজা

ভুটানের রাষ্ট্রদূতের দাবি ঘিরে বাড়ছে রাজনৈতিক তরজা

এদিকে ভুটানের মাটিতে কোনও চিনা গ্রাম নেই বলে গত ১৯ তারিখ ভারতে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত ভেটসপ নামগিয়াল গত দাবি করেছিলেন। যা নিয়েও ক্রমেই বাড়ছে রাজনৈতিক তরজা। এমতাবস্থায় রাহুলে পোস্ট যে বিতর্ক আরও বাড়াবে তাতে কোনও সন্দেহ নেই। প্রসঙ্গত উল্লেখ্য, জুনে লাদাখ সমস্যার পর থেকেও ভারতের কূটনৈতিক কৌশল নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে দেখা গিয়েছিল রাহুল গান্ধীকে।

আবারও দুর্নীতির অভিযোগে সরব! গণতন্ত্রকে বাঁচানোর ডাক দিয়ে বিস্ফোরক রাজ্যপাল আবারও দুর্নীতির অভিযোগে সরব! গণতন্ত্রকে বাঁচানোর ডাক দিয়ে বিস্ফোরক রাজ্যপাল

English summary
congress leader rahul gandhi criticizes modi government by posting pictures of newly built chinese village in bhutan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X