• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদে পাস হওয়া কৃষি বিলকে মৃত্যু পরোয়ানার সঙ্গে তুলনা রাহুল গান্ধীর

  • By
  • |

কৃষি বিল নিয়ে তরজা যেন আরও জোরদার হচ্ছে‌। শাসকদল যেমন এই বিলকে কৃষকের স্বার্থের পক্ষে বলে ব্যাখ্যা করছে, অন্যদিকে বিরোধীরা এই বিলকে কৃষক বিরোধী বলে আখ্যা দিয়েছে। আর এই প্রসঙ্গে সংসদে বিল পাস হওয়ার পর কেন্দ্রকে কড়া আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এই বিল পাস হওয়াকে কৃষকদের মৃত্যু পরোয়ানার সঙ্গে তুলনা করেছেন রাহুল গান্ধী।

সংসদে পাস হওয়া কৃষি বিলকে মৃত্যু পরোয়ানার সঙ্গে তুলনায় রাহুল

বিরোধীদের তুমুল হট্টগোলের মাঝে রবিবার রাজ্যসভায় দুটি কৃষি বিল পাস হয়েছে। তার আগে বৃহস্পতিবার সংসদের নিম্নকক্ষ লোকসভায় পাস করিয়ে নেয় নরেন্দ্র মোদী সরকার।

এই প্রসঙ্গে রাহুল গান্ধী বলেছেন যে, কৃষকরা মাটিতে সোনা ফলান। কেন্দ্রের মোদী সরকার তাঁদের কাঁদতে বাধ্য করেছে। যেভাবে কৃষি বিলের নামে রাজ্যসভায় কৃষকদের মৃত্যু পরোয়ানা জারি করা হল তা গণতন্ত্রের লজ্জা।

এর আগে রাহুল গান্ধী এই কৃষি বিলকে মোদী সরকারের কালাকানুন বলে অভিহিত করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দোষারোপ করে তিনি বলেছেন, এই সরকার পুঁজিপতিদের হাতে কৃষকদের ভৃত্য বানাতে চাইছে। আর সেজন্যই এমন বিল আনা হয়েছে।

একদিকে যেমন বিরোধীরা এই কৃষি বিলকে কৃষক বিরোধী বলে আখ্যায়িত করেছেন, ঠিক তেমনভাবেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও অন্যান্য নেতারা এই বিল পাস হওয়ার পর বলেছেন যে এমন বিল কৃষকদের স্বাধীনতা দেবে তাঁদের উৎপাদিত কৃষিপণ্য বিক্রি করতে। এর ফলে মধ্যস্বত্বভোগী বা ফড়েদের দাপট কমবে বলেও দাবি করেছেন বিজেপি নেতারা।

English summary
Congress leader Rahul Gandhi criticises Farm Bill passed in Parliament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X