• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যাকফুটে না খেলে ফ্রন্টফুটে খেলুন, করোনা ভাইরাস লকডাউন নিয়ে মোদীকে পরামর্শ রাহুলের

মার্চের শেষে দেশব্যাপী লকডাউনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও প্রথমে প্রধানমন্ত্রী ২১ দিনের করোনা যুদ্ধের কথা বলেছিলেন। সেই লকডাউন গড়িয়েছে ৬৩তম দিনে। সেই থেকে বন্ধ রয়েছে বিমান চলাচল। বন্ধ ছিল রেল পিরিষেবাও। অবশেষে বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। ধাপে ধাপে চালু হতে চলেছে রেল পরিষেবাও।

দীর্ঘদিন পরিষেবা বন্ধ ছিল বিমান ও রেলের

দীর্ঘদিন পরিষেবা বন্ধ ছিল বিমান ও রেলের

নিঃসন্দেহে বিমান ক্ষেত্রে স্বস্তির বাতাবরণ তৈরি করবে। দীর্ঘদিন পরিষেবা বন্ধ থাকায় চূড়ান্ত বিপর্যয়ের মুখে পড়তে হয়েছে এই ক্ষেত্রকে। রবিবার বিভিন্ন রাজ্যের সঙ্গে দীর্ঘ আলোচনার পর সোমবার থেকে দেশীয় বিমান পরিষেবা চালুর বিষয়টি চূড়ান্ত হয়। এদিকে রেল পরিষএবা চালু হতে চলেছে ১ জুন থেকে। ইতিমধ্যেই অনলাইনে ও সীমিত কিছু কাউন্টারে বুকিংও চলছে।

মোদীর বিরুদ্ধে রাহুল গান্ধীর অভিযোগ

মোদীর বিরুদ্ধে রাহুল গান্ধীর অভিযোগ

তবে মঙ্গলবার ভিডিও কনফারেন্স সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ আনেন যে প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের লড়াইয়ে হেরে গিয়েছেন। প্রধানমন্ত্রীর সমালোচনা করে কংগ্রেস নেতা বললেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে ফ্রন্টফুটে খেলুন৷ পিছিয়ে যাবেন না৷।

রাহুলের বক্তব্য

রাহুলের বক্তব্য

রাহুলের বক্তব্য, একের পর একটা লকডাউন হয়ে চলেছে৷ তাতে আদপেই কিন্তু করোনা সংক্রমণ আটকাতে কোনও সুবিধা হচ্ছে না৷ তিনি বলেন, 'প্রধানমন্ত্রী অস্বীকার করতে পারবেন না, তাঁর প্রথম প্ল্যান ফেল করেছে৷ প্রধানমন্ত্রী ব্যাকফুটে চলে গেলেন৷ আমি ওঁকে অনুরোধ করব, দয়া করে ফ্রন্টফুটে খেলুন৷ অতীতে কী ঘটেছে, তা নিয়ে আমি সমালোচনা করছি না৷ আমার চিন্তায় দেশের বর্তমান এবং ভবিষ্যত্‍৷'

ফেল করেছে লকডাউন

ফেল করেছে লকডাউন

রাহুল আরও বলেন, 'দু মাস আগে প্রধানমন্ত্রী বললেন, আমরা ২১ দিনের একটি লড়াই লড়ব করোনা ভাইরাসের বিরুদ্ধে৷ উনি ভেবেছিলেন, করোনা ভাইরাসের বিরুদ্ধে ২১ দিনেই জিতে যাবেন৷ লকডাউনের উদ্দেশ্য পূরণ হয়নি৷ করোনা ভাইরাস সংক্রমণ বেড়েছে৷ এ বার কেন্দ্রের পরবর্তী স্ট্র্যাটেজি কী? আমাদের দরকার টাকার জোগান বাড়ানো৷ এটা না-হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হবে৷ করোনা ভাইরাসের সমস্যাকেও ছাপিয়ে গিয়েছে দেশের বেকারত্বের হার৷'

আমফান তান্ডবের পর এলাকা পরিদর্শনে মিমি চক্রবর্তী

লকডাউন ৫.০ : করোনা প্রকোপ বাড়তেই বিশেষ বৈঠক মন্ত্রীদের! কী সিদ্ধান্তে পৌঁছাল কেন্দ্র?

English summary
congress leader rahul gandhi asked pm narendra modi to play in front foot against coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X