• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি আইন সংক্রান্ত আরটিআইয়ে বিপাকে কেন্দ্র! চিদাম্বরমের তোপের মুখে মোদী সরকার

  • |

কৃষি আইন সংক্রান্ত আরটিআই-র জবাব দিতে গিয়ে আগেই বেকায়দায় পড়েছিল কেন্দ্র। এবার সেই একই ইস্যুতে মোদী সরকারকে একহাত নিতে দেখা গেল প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে। প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই প্রায় ২ মাসের কাছাকাছি সময় ধরে দিল্লি সীমান্তে আন্দোলন চালিয়ে যাচ্ছেন পাঞ্জাব, হরিয়ানা সহ দেশের একটা বড় অংশের প্রতিবাদী কৃষকেরা। এদিকে বিরোধীদের দাবি কোনোরকম আগাম আলোচনা ছাড়াই গত বছরের শেষে কৃষি আইন পাশ করেছে কেন্দ্র। যা অগণতান্ত্রিক।

কৃষি আইন সংক্রান্ত আরটিআইয়ে বিপাকে কেন্দ্র! চিদাম্বরমের তোপের মুখে মোদী সরকার

এমনকি এই ইস্যুতে একাধিকবার সুর চড়াতে দেখা গিয়েছে রাহুল গান্ধী সহ একাধিক প্রথমসারির কংগ্রেস নেতৃত্বকে। যদিও বিরোধীদের দাবি উড়িয়ে একাধিকবার সাফাই গাইতে দেখা গিয়েছে কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমারকে। সম্প্রতি কৃষক সহ গত বছরগুলিতে কৃষি আইের বিষয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনার সত্যতা প্রসঙ্গে জানতে চেয়ে সম্প্রতি আরটিআই কর্মী কর্মী অঞ্জলি ভরদ্বাজ কেন্দ্রের কাছে একটি আরটিআই করেন বলে জানা যায়। কপি পাঠানো হয় কৃষি মন্ত্রকের কাছেও।

কিন্তু নীতি আয়োগের তরফে সেই আরটিআই উত্তর দিতে প্রথমে গড়িমসি ও পরে এড়িয়ে যাওয়া হয়। যা নিয়েই এদিন তোপ দাগেন বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদাম্বরম। আরটিআই-র উত্তর না পাওয়ায় এদিন একের পর এক টুইটবার্তায় আরটিআই কেন্দ্রের সদিচ্ছা ও অভিসন্ধি নিয়েও একগুচ্ছ প্রশ্ন তুলতে দেখা যায় চিদাম্বরমকে। প্রকাশ্যেই সরকারের ভূমিকা নিয়ে তীব্র ক্ষোভও প্রকাশ করতে দেখা যায় তাকে। পাশাপাশি একহাতে লড়াউয়ের জন্য কুর্নিশও জানান আরটিআই কর্মী অঞ্চলি ভরদ্বাজকে।

কলকাতা : করোনায় মৃতের সার্টিফিকেট নিয়ে নতুন নির্দেশিকা রাজ্যের

দিলীপকে মুখ্যমন্ত্রী চেয়ে ধমক খেলেন সৌমিত্র! ২১-এর আগে রাজ্যের প্রশাসনিক প্রধান নিয়ে কোন বার্তা বিজেপির

English summary
congress leader p chidambaram sharply criticizes central government over rti on agriculture law
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X