• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তদন্তের দাবি জানিয়ে এবার সরাসরি মার্ক জুকারবার্গকে চিঠি কংগ্রেস নেতা কেসি বেণুগোপালের!

এবার সোজা ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গকে চিঠি লিখে ফেললেন কংগ্রেসের জেনারেল সেক্রেটারি কেসি বেণুগোপাল। বাণিজ্যিক কারণে বিজেপি নেতাদের প্ররোচনামূলক সরানো হয়না ফেসবুক থেকে, এহেন খবর প্রকাশ্যে আসতেই জাতীয় রাজনীতিতে উথাল পাতাল হচ্ছে। এরই মধ্যে এবার সরাসরি মার্ককে চিঠি লিখলেন কংগ্রেস নেতা।

আঁখি দাস নামক এক আধিকরিকের উদ্ধৃতি ঘিরে বিতর্ক

আঁখি দাস নামক এক আধিকরিকের উদ্ধৃতি ঘিরে বিতর্ক

কয়েকজন বিজেপি নেতা প্ররোচনামূলক পোস্ট করা সত্ত্বেও সেগুলির বিরুদ্ধে ফেসবুক কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা নেয়নি। এমনই অভিযোগ উঠে এসেছে বিদেশের প্রথম সারির এক সংবাদপত্রের প্রতিবেদনে। প্রতিবেদনটিতে ফেসবুকের পলিসি নির্ণয়াক আধিকারিককে উদ্ধিৃত করেই প্রকাশ করা হয়েছিল। এবং এর প্রেক্ষিতেই এবার আঁখি দাস নামক সেই আধিকারিক ক্রমাগত হুমকি দেওয়া হচ্ছে।

বিজেপির সঙ্গে ফেসবুকের আঁতাতের অভিযোগ

বিজেপির সঙ্গে ফেসবুকের আঁতাতের অভিযোগ

বিজেপির সঙ্গে ফেসবুকের আঁতাতের অভিযোগ রবিবার থেকেই সরগরম জাতীয় রাজনীতি। ব্যবসায়িক লাভের জন্য বিজেপি নেতাদের হিংসায় উস্কানি বা বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে ফেসবুক ইণ্ডিয়ার পাবলিক পলিসি এগজিকিউটিভ আঁখি দাসের বিরুদ্ধে। আর এই প্রেক্ষিতে আগেই আঁখির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি তুলেছিল কংগ্রেস।

আঁখির বিরুদ্ধে হুমকিমূলক পোস্ট

আঁখির বিরুদ্ধে হুমকিমূলক পোস্ট

এদিকে আঁখির বিরুদ্ধে হুমকিমূলক পোস্ট করা হচ্ছে অভিযোগ এনে ইতিমধ্যেই দিল্লি পুলিশের কাছে অভিযোগ জানানো হয়েছে। এই বিষয়ে তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ। প্রসঙ্গত, যে সংবাদ প্রতিবেদনটি নিয়ে বিতর্কের সূত্রপাত, তাতে লেখা, আপত্তিকর বা প্ররোচনামূলক পোস্টের ক্ষেত্রে ফেসবুক সাধারণত যে ধরনের ব্যবস্থা নিয়ে থাকে বিজেপি-র কোনও নেতা বা কর্মীর ক্ষেত্রে সেই ধরনের ব্যবস্থা নেয় না। প্রতিবেদনে আরও লেখা হয়েছে, ফেসবুকের এক আধিকারিক জানিয়েছেন, বিজেপি-র নেতা ও কর্মীদের পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নিলে সংস্থাকে বাণিজ্যিক দিক থেকে ক্ষতির মুখে পড়তে হতে পারে।

আঁখির পাশে দাঁড়িয়ে ফেসবুক

আঁখির পাশে দাঁড়িয়ে ফেসবুক

এই অভিযোগের বিষয়ে আঁখি নিজে কোনও মন্তব্য করেননি। তবে এই অভিযোগ দায়েরের পর ফেসবুক আঁখির নিরাপত্তার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে মুখ খুলেছে। এই বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে , 'আমরা আণাদের সংস্থার কর্মীদের নিরাপত্তার বিষয়ে খুব সিরিয়াস। তবে ব্যক্তিগত ভাবে তিনি কী করছেন বা ভাবছেন তা নিয়ে আমরা কিছুই বলতে পারব না।'

English summary
Congress leader KC Venugopal writes to Facebook ceo Mark Zuckerberg to conduct an inquiry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X