India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নেতৃত্ব নিয়ে কোনও প্রস্তাব ছিল না! প্রশান্ত কিশোরকে নিয়ে কংগ্রেসের অবস্থান জানালেন চিদাম্বরম

Google Oneindia Bengali News

প্রশান্ত কিশোর (Prashant Kishor) কংগ্রেসের (Congress) নেতৃত্বে নিয়ে কোনও প্রস্তাব দেননি। তাঁর উপস্থাপনা, তথ্য এবং তাঁর বিশ্লেষণে খুশি হয়েই তাঁকে কংগ্রেসে যোগদানের প্রস্তাব দেওয়া হয়েছিল। পদ নিয়ে মতবিরোধের কারণে প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগদান করেননি, সেই জল্পনা উড়িয়ে দিয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম (P Chidambaram)। প্রশান্ত কিশোরের দেওয়া প্রস্তাব নিয়ে কংগ্রেস ব্যবস্থা নিতে বলেও জানিয়েছেন তিনি।

নেতৃত্ব নিয়ে কোনও প্রস্তাব ছিল না! প্রশান্ত কিশোরকে নিয়ে কংগ্রেসের অবস্থান জানালেন চিদাম্বরম

এদিন পি চিদাম্বরম বলেছেন পিকের প্রস্তাবে নেতৃত্ব নিয়ে কোনও কথা ছিল না। প্রিয়ঙ্কাকে কংগ্রেস সভাপতি করার প্রস্তাবও তিনি শোনেননি বলে জানিয়েছেন পি চিদাম্বরম। এব্যাপারে মিডিয়ার প্রতিবেদন জল্পনা বলে উড়িয়ে দিয়েছেন। অগাস্টের শেষে দিকে কংগ্রেসের অভ্যন্তরীণ নির্বাচনের ইঙ্গিত করেছেন তিনি।

পি চিদাম্বরম সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, নির্বাচন, ভোটের ধরণ, জনসংখ্যা, প্রার্থী এইসব নিয়ে চিত্তাকর্ষক তথ্য উপস্থাপন করেছিলেন প্রশান্ত কিশোর। তিনি প্রশান্ত কিশোরের বিশ্লেষেরও প্রশংসা করেছেন। একইসঙ্গে তিনি জানিয়েছেন কংগ্রেস প্রশান্ত কিশোরের দেওয়া কিছু প্রস্তাবের ওপরে পদক্ষেপ নেবে।

গতবছর থেকে প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদান নিয়ে জল্পনা চলছিল। পশ্চিমবঙ্গ বিধানসভায় তৃণমূলের জয়ের কিছুদিন পর থেকে সেই আলোচনা শুরু হয়েছিল। মাঝখানে তা কিছুদিন ঠাণ্ডা ঘরে চলে যায়। এপ্রিলের শুরুর দিকে তা ফের সংবাদ মাধ্যমের নজরে আসে। এরপর মঙ্গলবার কংগ্রেসের তরফে জানানো হয়, প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগদান করছেন না। তিনি প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

চিদাম্বরম বলেছেন, সম্ভবত প্রশান্ত কিশোর নিজেকে উপদেষ্টা হিসেবে অবস্থান ধরে রাখতে চান। তিনি আরও বলেন, পিকে তৃণমূল, টিআরএস এবং ওয়াইএসআর কংগ্রেসকে সম্ভবত পরামর্শ দিচ্ছেন। সেখানেই তিনি উপদেষ্টা হিসেবে তাঁর ভূমিকা বজায় রাখতে চান। কংগ্রেসের যোগ দেওয়ার পরে তাঁর সঙ্গে আইপ্যাকের সম্পর্ক কী, তা বলতে হত। তবে তিনি বলেছেন, আইপ্যাকের সঙ্গে তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির চুক্তি কংগ্রেসের কোনও ফ্যাক্টর ছিল না।
কংগ্রেস এবং প্রশান্ত কিশোরের সূত্রে যা খবর পাওয়া যাচ্ছে তাতে বলা যায়, প্রশান্ত কিশোর যে সংস্কারের প্রস্তাব করেছিলেন, তাতে কংগ্রেস রাজি ছিল না।

চিনে আতঙ্ক ছড়িয়েছে H3N8 ভাইরাস! বার্ড ফ্লুর এই স্ট্রেনটি ঠিক কী?চিনে আতঙ্ক ছড়িয়েছে H3N8 ভাইরাস! বার্ড ফ্লুর এই স্ট্রেনটি ঠিক কী?

English summary
Congress leader Chidambaram says, there is not any proposal of leadership issue by Prashant Kishor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X