• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোয়ায় তৃণমূল-বিজেপিকে টেক্কা দিতে মাটি শক্ত করল কংগ্রেসও, জোট হল ফরওয়ার্ড পার্টির সঙ্গে

Google Oneindia Bengali News

বছর ঘুরলেই অন্য ৪ রাজ্যের সঙ্গে গোয়ার নির্বাচনের (Goa Election 2022) দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। তার আগে এদিন গোয়া ফরওয়ার্ড পার্টির (Goa Forward Party) তরফ থেকে কংগ্রেসের সঙ্গে জোট তৈরির কথা ঘোষণা করা হল। এদিন দুদলের সংযুক্ত সাংবাদিক সম্মেলনে জোটের কথা ঘোষণা করা হয়েছে।

গোয়া ফরওয়ার্ড পার্টির ঘোষণা

গোয়া ফরওয়ার্ড পার্টির ঘোষণা

গোয়া ফরওয়ার্ড পার্টির সভাপতি বিজয় সারদেশাই বলেছেন, গোয়ায় স্বাধীনতের আগেই ঘোষণা করেছিলেন, তারা এমন এক জোট তৈরি করবেন যা নির্বাচিত স্বৈরাচারীদের থেকে মুক্তি দেবে। প্রসঙ্গত ১৯ ডিসেম্বর ভারতীয় সেনা 'অপারেশন বিজয়ে'র মাধ্যমে পর্তুগিজদের শাসন থেকে গোয়াকে মুক্ত করেছিল। এদিন গোয়া ফরওয়ার্ড পার্টির তরফ থেকে দুদলের নেতাদের ছবি প্রকাশ করা হয়েছে।

গোয়া ফরওয়ার্ড পার্টির জোট ছিল বিজেপির সঙ্গে

গোয়া ফরওয়ার্ড পার্টির জোট ছিল বিজেপির সঙ্গে

এটা উল্লেখ করা প্রয়োজন, গোয়া ফরওয়ার্ড পার্টি ২০১৭ সালে বিজেপির নেতৃত্বে হওয়া এনডিএ জোটে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। যদিও মতান্তরের কারণে ২০১৯-এ তারা সেই জোট ছেড়ে বেরিয়ে যায়।

 গোয়ায় বইছে বিজেপি বিরোধী হাওয়া

গোয়ায় বইছে বিজেপি বিরোধী হাওয়া

গোয়া ফরওয়ার্ড পার্টির সভাপতি বিজয় সারদেশাই টুইট করে বলেছেন, গোয়ায় বিজেপি বিরোধী হাওয়া বইছে। বিজেপির থেকে গোয়ার মুক্তি শুধু তাদের ইচ্ছে নয়, গোয়াবাসীর ইচ্ছা বলেও দাবি করেছেন ওই নেতা। একসঙ্গে কাজ করে সবাই মিলে গোয়ার সব থেকে দুর্নীতিযুক্ত, অনৈতিক সরকারকে উৎখাত করবে।
গত সপ্তাহে গোয়া কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা দীনেশ গুণ্ডু রাও দলের রাজ্য সভাপতি গিরিশ চোদানকারের সঙ্গে কথা বলেন। সেই সময়েই দুদলের নির্বাচনী জোট নিয়ে কথা হয়।
৩০ নভেম্বর সারদেশাই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে বলেছিলেন, গোয়ার দ্বিতীয় মুক্তিযুদ্ধের জন্য কাজ করতে পেরে তিনি গর্বিত। তিনি আরও বলেছিলেন সাম্প্রদায়িক এবং গোয়াবাসীর বিরোধী প্রমোদ সাওন্ত সরকারের পতন হবেই।

গোয়ায় প্রথম প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের

গোয়ায় প্রথম প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের

এরই মধ্যে কংগ্রেসের তরফে গোয়ার নির্বাচনের জন্য প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় টনি রড্রিগস তালেগাঁও কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানানো হয়েছে। অন্যদিকে রাজেশ ভেরেনকার গোণ্ডা আসন থেকে, প্রাক্তন মুখ্যমন্ত্রী দীগম্বর কামাথ এবং সুধীর কানোলকার যথাক্রমে মারগাঁও এবং মাপুসা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানানো হয়েছে।
৪০ আসন বিশিষ্ট গোয়া বিধানসভায় সরকার গঠন করতে ২১ টি আসনের প্রয়োজন। গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস ১৭ টি আসন পেলেও সরকার গঠন করতে পারেনি। ১৩ টি আসন পাওয়া বিজেপি ছোটদলগুলিকে নিয়ে সরকার তৈরি করে।

গ্রামীণ মহিলাদের জন্য মোদী সরকারের বড় ঘোষণা! প্রধানমন্ত্রী জনধন যোজনার মাধ্যমে ওভার ড্রাফটের সুবিধাগ্রামীণ মহিলাদের জন্য মোদী সরকারের বড় ঘোষণা! প্রধানমন্ত্রী জনধন যোজনার মাধ্যমে ওভার ড্রাফটের সুবিধা

English summary
As Goa election to be held next year, Congress in Goa announces its pre-poll alliance with Goa Forward Party.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X