• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আব কী বার ট্রাম্প সরকার! মোদী কি ভাঙলেন বিদেশি নীতি, কারণ দিয়ে কংগ্রেসের অভিযোগে জল্পনা তুঙ্গে

রবিবার রাতে হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে একে অপরের প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদী এবং আমেরিকার প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প। তবে সেখানে দেশের প্রধানমন্ত্রী মন্তব্য নিয়ে সমালোচনা করেছে কংগ্রেস। মোদীর মন্তব্যে ভারতের বিদেশ নীতি লঙ্ঘিত হয়েছে বলে উল্লেখ করেছে কংগ্রেস। প্রসঙ্গ ট্রাম্পের প্রশংসা করতে গিয়ে মোদী বলেন আব কী বার ট্রাম্প সরকার।

আব কী বার ট্রাম্প সরকার! মোদী কি ভাঙলেন বিদেশি নীতি, কারণ দিয়ে কংগ্রেসের অভিযোগে জল্পনা তুঙ্গে

টুইটারেই এই আব কী বার ট্রাম্প সরকার নিয়ে সমালোচনা করেছে কংগ্রেস। বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মা অভিযোগ করেছেন, এই মন্তব্য করে প্রধানমন্ত্রী মোদী সম্মানীত বিদেশ নীতি লঙ্ঘন করেছেন। ভারতের নীতিই হল অন্য দেশের নির্বাচনে কোনও রকমের নাক না গলানো।

প্রসঙ্গত ট্রাম্প হলেন রিপাবলিকান পার্টির সদস্য। ভারতের সঙ্গে সেখানকার ডেমোক্র্যাটদেরও সম্পর্ক ভাল। ফলে কংগ্রেসের অভিযোগ আরও শক্ত হয়েছে। তারা বলছে এই ঘটনা ভারতের দীর্ঘমেয়াদি কৌশলগত স্বার্থে প্রতিবন্ধকতা তৈরি করতে পারে বলেও মন্তব্য করা হয়েছে।

আনন্দ শর্মা বলেছেন, ট্রাম্পকে দেওয়া মোদীর সমর্থন আমেরিকার পাশাপাশি ভারতের সার্বভৌমত্বেক পরিপন্থী। সেখানে তিনি উল্লেখ করেছেন, আমেরিকায় পর্যায়ক্রমে শাসন ক্ষমতায় থাকা দুই দল রিপাবলিকান এবং ডেমোক্র্যাটদের সঙ্গে ভারতের সুসম্পর্ক রয়েছে। ট্র্যাম্পের পক্ষে মোদীর এই সক্রিয় প্রচার সার্বভৌম দেশ হিসেবে ভারত এবং আমেরিকা উভয়ের নীতি লঙ্ঘন করা হয়েছে, ঠিক তেমনই ডেমোক্র্যাটদের বিরুদ্ধেও বলা হয়েছে। স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মোদী সেখানে গিয়েছেন। আমেরিকার নির্বাচনের জন্য কোনও স্টার প্রচারক হিসেবে যাননি।

[ এবিভিপির মিছিল ঘিরে ধুন্ধুমার যোধপুর পার্ক! যাদবপুরে পাল্টা কর্মসূচি বাম ছাত্রসংগঠনের]

রবিবারের হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অনুষ্ঠানে দেওয়া ভাষণে অনাবাসী ভারতীয়দের ট্রাম্প বলেন, তাঁরা তাদের(আমেরিকান) সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।

[ 'মন্দির ওহি বানায়েঙ্গে ' স্লোগানে তোলপাড় 'হাউডি মোদী'র আসর! স্টেডিয়ামের উন্মাদনার ভিডিও ট্রেন্ডে ]

English summary
Congress has targeted the PM Modi over his ‘Abki Baar Trump Sarkar’ remark.Congress leader Anand Sharma accused Prime Minister Modi of violating the “time honoured principle of foreign policy” of India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X