• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রহস্যজনক ‘ইয়েদি-ডায়েরি’তে ১৮০০ কোটির দুর্নীতি! মোদীর বিরুদ্ধে নয়া অস্ত্র কংগ্রেসের

বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে স্যাম পিত্রোদার বয়ান কংগ্রেসকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। লোকসভা নির্বাচনের প্রাক্কালে চরম অস্বস্তিতে ফেলে দিয়েছিল রাহুলের দলকে। সেই ইস্যুকে চাপা দিয়ে কংগ্রেস এবার প্রকাশ করল 'ইয়েদি-ডায়েরি'। অভিযোগ, কর্ণাটকের ইয়েদুরাপ্পা সরকার ১৮০০ কোটি টাকার অবৈধ লেনদেন করেছে। ডায়েরির পাতায় লেখা কিছু নাম ও সই প্রকাশ করে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছে কংগ্রেসের।

রহস্যজনক ডায়েরির পাতা প্রকাশ

শুক্রবার সংবাদ মাধ্যমের সামনে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালে ওই রহস্যজনক ডায়েরির পাতা প্রকাশ করে জানান, এই ডায়েরির পাতায় পাতায় কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার সই রয়েছে। এই অবৈধ লেনদেনে জড়িত কেন্দ্রের তাবড় নেতা-মন্ত্রীরা, এমন অভিযোগও এনেছেন তিনি। এর ফলে মোদী দলের নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে আরও এক দুর্নীতির অভিযোগ সামনে আনল কংগ্রেস।

রাফালের পর ইয়েদি-ডায়েরি

রাফালে ইস্যুতে চৌকিদার চোর হ্যায় বলে বারে বারে গর্জে উঠেছেন রাহুল গান্ধী। গর্জে উঠেছেন কংগ্রেস নেতা-নেত্রীরা। এবার তাঁদের সেই স্লোগানের সঙ্গে যুক্ত হল ইয়েদুরাপ্পা ডায়েরি দুর্নীতি। এদিন সুরজেওয়ালে ইঙ্গিত দিয়েছেন কী কারণে এই বিপুল পরিমাণ টাকা পাঠানোর কথা বলা হয়েছে।

[আরও পড়ুন:রহস্যজনক ‘ইয়েদি-ডায়েরি'তে ১৮০০ কোটির দুর্নীতি! মোদীর বিরুদ্ধে নয়া অস্ত্র কংগ্রেসের]

১৮০০ কোটি টাকার অবৈধ লেনদেন

১৮০০ কোটি টাকার অবৈধ লেনদেন

তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় মন্ত্রীরা এই অবৈধ লেনদেনে জড়িত। কর্ণাটকের বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা ১৮০০ কোটি টাকার অবৈধ লেনদেন কেন করেছিলেন তা জানতে সর্বোচ্চস্তরের আইনি তদন্তের দাবি তোলা হয়েছে কংগ্রেসের তরফে।

১০০০ কোটি বিজেপির মধ্যে বণ্টন

১০০০ কোটি বিজেপির মধ্যে বণ্টন

সুরজেওয়ালা বলেন এই ডায়েরির পাতায় পাতায় কেন্দ্রীয় মন্ত্রীদের নাম। এই ‘ইয়েদি-ডায়েরি' নিয়ে তোলপাড়া জাতীয় রাজনীতি। অভিযোগ, ১৮০০ কোটির মধ্যে অন্তত ১০০০ কোটি টাকা বিজেপি নেতাদের মধ্যে বণ্টন করা হয়েছে। তা করা হয়েছে বিশেষ লক্ষ্যেই।

[আরও পড়ুন:বিজেপির ‘সভাপতি' যোগ দিলেন তৃণমূলে! প্রার্থী ঘোষণার পরই দল ছাড়ার হিড়িক ]

মিথ্যা অভিযোগে বাজার গরম করতে

মিথ্যা অভিযোগে বাজার গরম করতে

ইয়েদুরাপ্পা এই অভিযোগকে সমূলে উৎখাত করেছেন। তিনি বলেন, কংগ্রেস একেবারেই ভিত্তিহীন, সর্বৈব মিথ্যা অভিযোগ এনেছেন। ভোটের আগে কোনও ইস্যু না পেয়ে কংগ্রেস এই মিথ্যা অভিযোগে বাজার গরম করার চেষ্টা করছে। কোনও উন্নয়ন নেই, প্রচারের ইস্যু নেই, নরেন্দ্র মোদীর উন্নয়নের জোয়ারে হতাশ হয়েই এইসব অপপ্রচার শুরু করেছে কংগ্রেস।

[আরও পড়ুন:বিজেপির প্রার্থীপদের টিকিট পেতে চলেছেন গম্ভীর! পদ্মশিবিরে যোগ দিয়ে কী বললেন ক্রিকেটার ]

English summary
Congress has revealed Yedi-Diary of 1800 crore corruption against BJP. Congress complains 1800 crore has paid to BJP leaders by Yedurappa,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X