মোদীর ক্যাবিনেট মন্ত্রীর বিরুদ্ধে সরব কংগ্রেস, ৩ হাজার গুণ লাভের চাঞ্চল্যকর অভিযোগ

Subscribe to Oneindia News

রেলমন্ত্রী পীযুষ গোয়েলের পারিবারিক সংস্থার বিরুদ্ধে পরিশোধিত মূলধনের তিন হাজার গুণ লাভের অভিযোগ তুলল কংগ্রেস। অভিযোগ, কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলের স্ত্রী সীমার মালিকানাধীন একটি কোম্পানি গত ১০ বছরে পরিশোধিত মূলধনের তিন হাজার গুণ লাভ করেছে। তাদের আরও অভিযোগ, এই ফার্মের কর্পোরেট ফাইলে এই আয়কে সাধারণ ব্যবসায়িক আয় হিসেবে বর্ণিত করা হয়নি। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে।

মোদীর ক্যাবিনেট মন্ত্রীর বিরুদ্ধে সরব কংগ্রেস, ৩ হাজার গুণ লাভের চাঞ্চল্যকর অভিযোগ

এদিন কংগ্রেস ফের পুরনো একটি অভিযোগও তোলে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযুষ গোয়েলের বিরুদ্ধে। কংগ্রেসের অভিযোগ, রাকেশ আগরওয়াল ও শিরিদি ইন্ডাস্ট্রিজের মুকেশ বনশলের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বিজেপির ক্যাবিনেট মন্ত্রীর। উল্লেখ্য, ওই দুজনের বিরুদ্ধেই ৬৫০ কোটি টাকার ব্যাঙ্ক ঋণ পরিশোধে খেলাপির অভিযোগ ছিল।

কংগ্রেসের অভিযোগ, ২০১০ সাল পর্যন্ত দুই বছরের জন্য পীযূষ গোয়েল শেরিডি ইন্ডাস্ট্রির চেয়ারম্যান এবং ডিরেক্টর ছিলেন। কংগ্রেস মুখপাত্র পবন খেরা এ প্রসঙ্গে জানান, ২০০৫-০৬ অর্থবছরে অ্যাডভাইসর প্রাইভেট লিমিটেড নামে ওই কোম্পানি এক লাখ টাকা পরিশোধিত মূলধনে ৩০ কোটি টাকা লাভ করে, যা পরিশোধিত মূল্যের তিন হাজার গুণ। তিনি বলেন, পীযূষ গোয়েল ও তাঁর স্ত্রী সীমা ইন্টারকান অ্যাডভাইসারদের মালিক।

খায়ের বলেন, পীযুষ গোয়েল কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার আগে একজন পরিচালক হিসেবে ছিলেন ওই কোম্পনিতে। মন্ত্রী হওয়ার আগে তিনি পদত্যাগ করেন এবং তাঁর স্ত্রীকে দায়িত্বভার দেন। বর্তমানে সীমা গোয়াল ৯৯৯৯ শেয়ারের মালিক এবং বাকি এক ভাগ পীযূষ গোয়েলের ছেলে ধ্রুব-র মালিকানাধীন। এটি ১০০ শতাংশ পরিবার মালিকানাধীন কোম্পানি।

এই অভিযোগের নিন্দা করে বিজেপি একটি বিবৃতিতে জানিয়েছে, কংগ্রেস যে অভিযোগ তুলছে তা ২০০৫-০৬ সালের। ইন্টারকন অ্যাডভাইজার প্রাইভেট লিমিটেডের হয় অনেক পরে। ২০১৪ সালের মে মাসে ওই কোম্পানি থেকে পদত্যাগ করেন পীযূষ গোয়েল। কংগ্রেস মিথ্যা অভিযোগ আনছে তাঁর বিরুদ্ধে। কংগ্রেসের অভিযোগের মধ্যে সত্যতা নেই।

English summary
Congress has accused the central minister Piyush Goyel of 3,000 times profit of paid-up-money

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.