• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঞ্জাবে বড় জয়ের মাঝে 'সুপর্ণরেখা', ৫৩ বছরের ফাঁড়া কাটল কংগ্রেসের

পাঞ্জাবে কংগ্রেসের জয় একপ্রকার নিশ্চিতই ছিল। এবং আশা মতোই সেখানে দুর্দান্ত ফল করল কংগ্রেস। ৬টি পুরনিগমে জয় পান তারা। তবে এই জয়ের মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ হল ভাতিন্ডায় কংগ্রেসের জয়। ৫৩ বছর পর এই পুরনিগমটি দখল করল হাত শিবির। ভাতিন্ডা এমনিতে অকালি দলের গড় হিসেবে পরিচিত। এই কেন্দ্র থেকেই সাংসদ হন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কৌর বাদল।

ছটি পৌরসভা নিজেদের দখলে নিল কংগ্রেস

ছটি পৌরসভা নিজেদের দখলে নিল কংগ্রেস

কংগ্রেসের বড় জয়ের পাশাপাশি বিজেপির কাছেও এটা বড় ধাক্কা। পাঞ্জাবে বিজেপির শক্তি মূলত শহর কেন্দ্রিক ধরা হত। তাই কৃষক আন্দোলনের প্রভাব নির্বাচনে কতটা পড়বে তা নিয়ে সন্দিহান ছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। শেষপর্যন্ত বিজেপির শহুরে শক্তির ভিত ভেঙে দিয়ে ছটি পৌরসভা নিজেদের দখলে নিল কংগ্রেস।

ভাতিন্ডা পৌরসভায় জয়লাভ করেছে কংগ্রেস

ভাতিন্ডা পৌরসভায় জয়লাভ করেছে কংগ্রেস

সাতটির মধ্যে ছটি পৌরসভা কংগ্রেসের দখলে। আজ গণনা শুরুর প্রথম থেকে এগিয়ে ছিল শাসকদল। অন্যদিকে মাজিথিয়া মিউনিসিপাল কাউন্সিলের ১৩টি আসনের মধ্যে ১০টি আসনে জয়লাভ করেছে শিরোমণি অকালি দল। মোগা, হোসিয়ারপুর, কাপুরথালা, আবোহর ও ভাতিন্ডা পৌরসভায় জয়লাভ করেছে কংগ্রেস।

কংগ্রেসের কতজন প্রার্থী লড়লেন নির্বাচনে?

কংগ্রেসের কতজন প্রার্থী লড়লেন নির্বাচনে?

পৌর নির্বাচনে ৯ হাজার ২২২ জন প্রার্থী ছিলেন। এরমধ্যে নির্দল প্রার্থী ছিলেন দু'হাজার ৮৩২জন। এদিকে কংগ্রেসের প্রার্থী সংখ্যা ছিল সবথেকে বেশি- ২ হাজার ৩৭ জন। অন্যদিকে বিজেপির প্রার্থী সংখ্যা ছিল এক হাজার তিন জন। কৃষি বিলের প্রতিবাদে আগেই বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে আসে শিরোমণি অকালি দল। তাদের প্রার্থী সংখ্যা ছিল এক হাজার ৫৬৯ জন।

English summary
Congress gets Mayor in Bhatinda after 53 long years defeating Shiromani Akali Dal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X