• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাজপেয়ী শরণে কংগ্রেস! বিধানসভায় মোদীর দলকে মাত দিতে 'চমক'

ছত্তিশগড়ে প্রার্থী তালিকায় চমক কংগ্রেসের। রাজনন্দগাঁও আসনে মুখ্যমন্ত্রী রমন সিং-এর বিরদ্ধে প্রার্থী করা হয়েছে বিজেপির প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর ভাইঝি করুণা শুক্লাকে। এই আসনে নির্বাচন হবে নভেম্বরের ১২ তারিখে।

ছত্তিশগড়ে কংগ্রেসের ২য় তালিকা

ছত্তিশগড়ে কংগ্রেসের ২য় তালিকা

ছত্তিশগড়ে প্রথম দফার বিধানসভা নির্বাচনের জন্য দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। ৯০ আসনের বিধানসভায় ১২ নভেম্বর যে ১৮ আসনে নির্বাচন হবে, তার ১২ টি আসনের জন্য আগেই প্রার্থী তালিকা ঘোষণা করেছিল কংগ্রেস। পরে ছয়জনের দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়েছে কংগ্রেসের তরফে।

২০১৪-তে কংগ্রেসে যোগ করুণা শুক্লার

২০১৪-তে কংগ্রেসে যোগ করুণা শুক্লার

১৪ তম লোকসভায় জঞ্জির আসন থেকে সদস্য ছিলেন করুণা শুক্লা। ২০০৯ সালে তিনি কোরবা আসন থেকে কংগ্রেসের চরণদাস মোহান্তের বিরুদ্ধে লড়াই করেছিলেন। কিন্তু হেরে যান। এরপরেই বিজেপিতে একঘরে হয়ে পড়েন তিনি। পরে ২০১৪-তে কংগ্রেসে যোগ দেন তিনি।

২০১৪-র লোকসভা নির্বাচনে বিলাসপুর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বিজেপির লখনলাল সাহুর কাছে হেরে যান।

বিজেপির সমালোচনায় করুণা শুক্লা

করুণা শুক্লার অভিযোগ, বাজপেয়ী ও আদবানীর মতাদর্শ ও সংস্কৃতি হারিয়েছে বিজেপি।

কংগ্রেসের প্রকাশিত দ্বিতীয় তালিকায় দুই বিধায়ককে পুনরায় মনোনয়ন দেওয়া হয়েছে। বাকি দুজনকে মনোনয়ন দেওয়া হয়নি। তালিকায় তিনটি নতুন মুখ আনা হয়েছে। তাঁরা হলেন, চান্নি সাহু( খুজজি), ভুবনেশ্বর সিং বাঘেল( ডনগারগড়) এবং শাহ মাণ্ডভি( মোহলা-মানপুর)।

বিজেপি মুখপাত্র সচ্চিদানন্দ উপাসানের দাবি, হেরে যাওয়া রাজনন্দগাঁও-এ লড়াই করছে কংগ্রেস। এই কেন্দ্রে মুখ্যমন্ত্রী রমন সিং-এর জনপ্রিয়তার ধারে কাছে কেউ আসেন না বলে দাবি তাঁর। তিনি বলেছেন, সবাই জানেন, রমন সিং রাজনন্দগাঁও-এর জন্য কী করেছেন রমন সিং।

দাঁড়াচ্ছেন না অজিত যোগী

দাঁড়াচ্ছেন না অজিত যোগী

জনতা কংগ্রেস ছত্তিশগড়ের প্রধান অজিত যোগী আগেই জানিয়েছিলেন তিনি রমন সিং-এর বিরুদ্ধে রাজনন্দগাঁও থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কিন্তু শনিবার জানান, বিধানসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তিনি প্রচারে মন দিতে চান বলে জানিয়েছেন।

English summary
Congress fields Vajpayee’s niece Karuna Shukla against Chhattisgarh CM Raman Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X