• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘আইন তো সবার জন্য সমান, তাহলে মোদী-শাহের বিরুদ্ধে ব্যবস্থা নয় কেন’, প্রশ্ন কংগ্রেসের

আইন তো সবার জন্যই সমান। তাহলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হচ্ছে না? প্রশ্ন তুলে দিল কংগ্রেস। কংগ্রেসের দাবি, আমেদাবাদে ভোট দেওয়ার পরই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু নির্বাচন কমিশন তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না। কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভি মঙ্গলবার প্রধানমন্ত্রীকে ৪৮ থেকে ৭২ ঘণ্টার প্রচার-ব্যান করার দাবি জানান।

মোদী-শাহের বিরুদ্ধে আইন মেনে ব্যবস্থা নেওয়ার আর্জি কংগ্রেসের

তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদী এক বা দুইবার নয় বরং তিন-তিনবার আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন। তিনি প্রায়ই এই ধরনের আচরণবিধি লঙ্ঘন করে থাকেন এবং নির্বাচন কমিশনের প্রতি সম্মান দেখেন না। আমরা প্রধানমন্ত্রীর প্রচারের ভিডিও পেশ করেছি কমিশনের কাছে। তারপরও নীরব কমিশন।

শুধু মোদীই নন, বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে নির্বাচন প্রাক্কালে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাঁর বিরুদ্ধেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কংগ্রেস অমিত শাহকে প্রচার থেকে কমপক্ষে ৭২ ঘণ্টা নিষিদ্ধ করার দাবি জানানো হয়। নির্বাচন কমিশনকে একহাত নিয়ে অভিষেক মনু সিংভি আরও বলেন, যখনই একশ্রেণির হেভিওয়েটদের কথা আসে, তখন নির্বাচন কমিশন কাজ করতে দ্বিধা করে। এদিন কংগ্রেস সভাপতির আদালত অবমাননা মামলা নিয়েও কড়া জবাব দেন অভিষেক মনু সিংভি।

English summary
Congress demands ban of Modi and Shah’s campaigning for violating code of conduct.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X