• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির গোহারা হার, বিরাট জয় পেল কংগ্রেস! লোকসভা নির্বাচনে হারের বদলা পূর্ণ পঞ্চায়েতে

২০১৯ লোকসভায় মুখ থুবড়ে পড়েছে কংগ্রেস। সারা দেশে মাত্র ৫২টি আসনে জয়লাভ করতে সক্ষম হয়েছে দেশের প্রাচীনতম দল। তবে লোকসভা ভোট ফুরোতেই ফের সাফল্যের মুখ দেখল কংগ্রেস। এবার রাজস্থানে একটি লোকসভা আসনেও জয়লাভ করতে পারেনি রাহুলের দল। তবে রাজস্থানে ক্ষমতাসীন কংগ্রেস দল পঞ্চায়েত নির্বাচনে প্রভূত সাফল্য পেয়েছে।

বিরাট সাফল্য কংগ্রেসের

বিরাট সাফল্য কংগ্রেসের

রাজ্যের ৩৩টির মধ্যে ২৬টি জেলা পরিষদে জয় লাভ করেছে কংগ্রেস। পঞ্চায়েত সমিতিতেও বিরাট সাফল্য পায় রাহুল গান্ধীর দল। ৩০ জুন এই নির্বাচন হয়েছিল। মাত্র একমাসের ব্যবধানে দুই ভিন্ন চিত্র দেখা গেল রাজস্থানের নির্বাচনে। কংগ্রেস এই সাফল্যে ফের একবার অক্সিজেন পেল রাস্থানে। একইসঙ্গে প্রশ্ন উঠে পড়ল, লোকসভায় তাহলে এমন শোচনীয় ফল হল কী করে!

পঞ্চায়েত সমিতিতেও সাফল্য

পঞ্চায়েত সমিতিতেও সাফল্য

৭৪টি পঞ্চায়েত সমিতির আসন ফল প্রকাশ্যে এসেছে। তার মধ্যে কংগ্রেস ৩৯টিতে জিতেছে, অন্যদিকে বিজেপি জিতেছে ২৯টি আসনে। অর্থাৎ কংগ্রেসের পর দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। নির্দল প্রার্থীরা জিতেছে বাকি ছয় আসনে। কংগ্রেসের আটটি আসনে, বিজেপি দুটি আসনে এবং নির্দল পাঁচটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পায়।

জেলা পরিষদ উপনির্বাচনে কংগ্রেস জয়ী

জেলা পরিষদ উপনির্বাচনে কংগ্রেস জয়ী

জেলা পরিষদের উপনির্বাচনে কংগ্রেস নয়টির মধ্যে সাতটি আসনে জয় পেয়েছে। আর বিজেপি মাত্র একটি আসনে জয়লাভ করেছে। বাকি আসনটি জিতেছে নির্দল প্রার্থী। উদয়পুরে ঝাড়ল পঞ্চায়েত সমিতি থেকে কোনও প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেনি। এই আসনটি এখনও শূন্য হয়ে রয়েছে। এদিকে রাজস্থানের ২২টি জেলায় নির্বাচিত ৪৮ সরপঞ্চের নাম ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মুখ্যমন্ত্রীর প্রশংসা-টুইট কর্মীদের উদ্দেশ্যে

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এই ফলাফলের পর নিজের খুশি ব্যক্ত করেছেন টুইটারে। কংগ্রেসের নেতা-কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন প্রভূত সাফল্য এনে দেওয়ার জন্য। লোকসভার ব্যর্থতা সামলে যেভাবে কংগ্রেস ফিরে এসেছে, তাতে কংগ্রেস নেতৃত্বে ও কংগ্রেস কর্মীদের কোনও বাহবাই যথেষ্ট নয়।

ফলাফলকে স্বাগত জানিয়েছেন শচীন পাইলট

প্রদেশ কংগ্রেসের সভাপতি তথা উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটও এই ফলাফলকে স্বাগত জানিয়েছেন। তিনি লেখেন, রাজস্থানের জনগণের ভোটের মাধ্যমে আবারও কংগ্রেসের উপর তাঁদের বিশ্বাস রেখেছেন। এটা কংগ্রেস পার্টির জনগণের বিশ্বাসের প্রকাশকে চিহ্নিত করে। কংগ্রেসের সমস্ত কর্মী ও সমর্থকদের এ জন্য ধন্যবাদ জানাই।

English summary
Congress defeats BJP in panchayat election of Rajasthan after losing in Lok Sabha. Congress wins most seats of Zila Parisad and Panchayat Samity.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X