• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাষ্ট্রপতি নির্বাচন: মমতার সমালোচনা করলেও বৈঠকে প্রতিনিধি পাঠাবে সিপিএম! কংগ্রেস পাঠাচ্ছে তিন শীর্ষ নেতাকে

  • |
Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি নির্বাচন (Presidential Election) নিয়ে বিরোধীদের কৌশল ঠিক করতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata banerjee) ডাকা বৈঠকে যোগ দেবে কংগ্রেস (Congress) ও সিপিআইএম (CPIM)। এব্যাপারে এদিন তারা বৈঠকে প্রতিনিধি পাঠানোর কথা জানিয়েছে। প্রসঙ্গে ১৫ জুন দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বিকেল তিনটেয় বৈঠকের কথা জানিয়ে ৮ মুখ্যমন্ত্রী এবং ২২ জন বিরোধী নেতাকে চিঠি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতার আমন্ত্রণ পদ্ধতির সমালোচনা করলেন যাবে সিপিআইএম

মমতার আমন্ত্রণ পদ্ধতির সমালোচনা করলেন যাবে সিপিআইএম

এদিন সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় কারও সঙ্গে আলোচনা না করেই বৈঠকের সময় ঠিক করেছেন। শুধু তাদেরই নয়, অন্য দলগুলির সঙ্গেও এব্যাপারে কোনও আলোচনা ছাড়াই বৈঠকের সময় জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। তবুও দেশের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে বিরোধীদের একজোট করতেই সিপিএম সেখানে প্রতিনিধি পাঠাবে বলে জানিয়েছেন তিনি। ইয়েচুরি বলেছেন, দলের রাজ্যসভার এক সাংসদ বৈঠকে উপস্থিত থেকে পরিস্থিতি বোঝার চেষ্টা করবেন।
পাশাপাশি সিপিআই-এরও এক সাংসদ বৈঠকে থাকতে পারেন বলে জানা গিয়েছে। কোনও কিছু বলার থাকলে সেই নেতারাই দলের তরফে বলবেন। আগেই অবশ্য মমতার ডাকা বৈঠকে সিপিএম-এর প্রতিনিধি থাকার ব্যাপারে ইঙ্গিত মিলেছিল। মমতাকে অচ্ছুত মনে করলেও, বিরোধী জোটের ভাঙনে যাতে কেউ দায়ী করতে না পারে সেই কারণে দেশের একটি মাত্র রাজ্যে ক্ষমতায় থাকা এই বামদলের বর্তমান অবস্থান।

কংগ্রেস পাঠাচ্ছে তিন প্রতিনিধিকে

কংগ্রেস পাঠাচ্ছে তিন প্রতিনিধিকে

রাষ্ট্রপতি নির্বাচনে নিয়ে বিরোধী জোট করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠকে যোগ দেবে কংগ্রেসও। দলের তরফে তিন প্রতিনিধি রাজ্যসভায় কংগ্রেস নেতা মল্লিকার্জুন খারগে, জয়রাম রমেশ এবং কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা ওই বৈঠকে যোগ দেবেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গতরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সোনিয়া গান্ধী মল্লিকার্জুন খারগেকে বিরোধী নেতাদের সঙ্গে বৈঠকের জন্য দায়িত্ব দিয়েছিলেন। মল্লিকার্জুন খারগে ইতিমধ্যে এনসিপি নেতা শরদ পাওয়ার এবং শিবসেনার সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকে আরও যাঁরা যোগ দিতে চলেছেন

বৈঠকে আরও যাঁরা যোগ দিতে চলেছেন

বিরোধীদের তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে নাম উঠে আসা ৮১ বছর বয়সী শরদ পাওয়ারও বুধবার দিল্লির কনস্টিটিউশন ক্লাবের বৈঠকে যোগ দেবেন বলে জানা গিয়েছে। এছাড়াও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও বৈঠকে যোগ দেবেন। এদিনই তিনি দিল্লি পৌঁছবে বলে জানা গিয়েছে।

বৈঠকের ফল নিয়ে আশাবাদী তৃণমূল

বৈঠকের ফল নিয়ে আশাবাদী তৃণমূল

বুধবারের বৈঠকের ফল নিয়ে আশাবাদী দমদমের তৃণমূল সাংসদ তথা বর্ষীয়ান সাংসদ সৌগত রায়। তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় ভাল কাজে হাত দিয়েছেন, তিনি সফল হবেনই।
মঙ্গলবার বিকেলে কলকাতা থেকে দিল্লি পৌঁছেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোজা পৌঁছে যান ৬ নম্বর জনপথে শরদ পাওয়ারের বাড়িতে। সেখানে বেশ কিছুক্ষণ তাঁরা আলোচনা করেন। জানা গিয়েছে, এব্যাপারে বেশ কিছু নাম উঠে এসেছে। তবে এব্যাপারে বৈঠকে আলোচনা করা হবে। বুধবারের বৈঠকেই কোনও নাম ঘোষণা করা হবে না। পরবর্তীতে ২১ জুন অপর একটি বৈঠকে নাম ঘোষণা করা হতে পারে বলে সূত্রের খবর। প্রসঙ্গত রাষ্ট্রপতি পদে নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন হল ২৯ জুন।

টানা ৫ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির শঙ্কায় উত্তরবঙ্গে কমলা সতর্কতা! দক্ষিণবঙ্গের আবহাওয়া একনজরেটানা ৫ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির শঙ্কায় উত্তরবঙ্গে কমলা সতর্কতা! দক্ষিণবঙ্গের আবহাওয়া একনজরে

English summary
Congress and CPIM will send their representatives to Mamata Banerjee called meeting on Presidential election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X