• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্নাটকে পঞ্চায়েত ভোটে আসন কমল বিজেপির, গ্রামীণ ভোটে ইয়েদুরাপ্পাকে চোখ রাঙাচ্ছেন সিদ্দারামাইয়া

গেরুয়া রাজ্যেও গ্রামীণ ভোট হারাচ্ছে বিজেপি। কর্নাটকের পঞ্চায়েত নির্বাচনের ফলাফলেই তা প্রকাশ্যে এসেছে। কংগ্রেসের সঙ্গে বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে কর্নাটকের পঞ্চায়েক নির্বাচনে। বিজেপি জিতেছে ২৯.৪৭৮টি আসন। অন্যদিকে কংগ্রেস জিতেছে ২৪,৫৬০টি আসন। মাত্র ৫ হাজার আসনের পার্থক্য রয়েছে দুই দলের মধ্যে। কানায় কানায় লড়াই হয়েছে বিজেপির সঙ্গে কংগ্রেসের। এতেই স্পষ্ট যে কর্নাটকে গ্রামীণ ভোট হারাচ্ছে বিজেপি। তার অন্যতম কারণ হতে পারে মোদী সরকারের কৃষিবিল। এমনই মনে করছেন রাজনৈতিক সমীক্ষকরা।

কর্নাটকে পঞ্চায়েত ভোটে আসন কমল বিজেপির

কর্নাটকে কংগ্রেসের পাশাপাশি ভাল ফল করেছে জেডিএসও। মোট ১৫,৮২৫টি আসন পেয়েছে কুমারস্বামীর দল। ৯,৭৫৩ জন নির্দল প্রার্থী জয়ী হয়েছেন একাধিক কেন্দ্রে। নির্দল প্রার্থীদের বিপুল জয় অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও কর্নাটকের নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক কোনও ফলাফল ঘোষণা করা হয়নি। তারমধ্যেই ইয়েদুরাপ্পা দাবি করে বসেছেন পঞ্চায়েত নির্বাচনে ৬০ শতাংশ আসনই বিজেপি দখল করেছে। তিনি দাবি করেছেন কংগ্রেস এবং নির্দল প্রার্থীরা যত আসন জিতেছেন তার থেকে অনেকটাই বেশি আসন পেয়েছে বিজেপি।

মোট ৮২,৬১৬টি আসনে ভোট গ্রহণ হয়েছিল। তারমধ্যে ৫,৭২৮টি ছিল গ্রাম পঞ্চায়েত। ২২ ও ২৭ ডিসেম্বর হয় ভোট গ্রহন। করোনা আবহেও ব্যালটেই হয়েছে ভোট গ্রহন। ৭৮.৫৮ শতাংশ ভোট পড়েছিল। বুধবার সকাল থেকে শুরু হয় গণনা। মোট ২,২২,৮১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তার মধ্যে ৮,০৭৪ জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ি হন।

English summary
Congress challege BJP in Karnataka panchyet election result 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X