প্রতিশোধ নিচ্ছে বিজেপি, চিদাম্বরমের বাড়িতে তল্লাশিতে ক্ষোভ কংগ্রেসের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

প্রতিশোধের স্পৃহা থেকেই মোদী ও তার সরকার কার্তি চিদাম্বরমের বাড়িতে ইডির অভিযান চালিয়েছে। শুক্রবার কার্তির একাধিক জায়গায় ইডির তল্লাশি প্রসঙ্গে এমনটাই প্রতিক্রিয়া দিল কংগ্রেস।

প্রতিশোধ নিচ্ছে বিজেপি, চিদাম্বরমের বাড়িতে তল্লাশিতে ক্ষোভ কংগ্রেসের

তল্লাশির সময় নিজের বাড়িতেই ছিলেন পি চিদাম্বরম। অর্থ তছরূপ মামলায় ইডি-র তল্লাশি চালানোর কোনও এক্তিয়ার নেই বলেও দাবি করেছেন তিনি। ইডি আধিকারিকরা তল্লাশিতে কিছু পাননি বলেও দাবি করেছেন তিনি। কয়েক বছর আগে সংসদে সরকার যে বিবৃতি দিয়েছিল, সেই কাগজ ইডি আধিকারিকরা নিয়ে গিয়েছেন বলে জানিয়েছেন পি চিদাম্বরম।

সিনিয়র কংগ্রেস নেতা পি চিদাম্বরম এবং তাঁর ছেলের বিরুদ্ধে ইডির তদন্তকে প্রতিশোধমূলক বলেই উল্লেখ করেছে কংগ্রেস। প্রত্যেকদিন মোদী এবং তার সরকার ইডি এবং সিবিআইকে খাঁচার তোতার মতো ব্যবহার করে বিরোধীদের বিরুদ্ধে প্রতিশোধ নেন। এমনটাই অভিযোগ করেছেন কংগ্রেস মুখপত্র রণদীপ সুরজেওয়ালা।

প্রতিশোধ নিচ্ছে বিজেপি, চিদাম্বরমের বাড়িতে তল্লাশিতে ক্ষোভ কংগ্রেসের

শনিবার সকালে টাকা তছরূপের অভিযোগে দিল্লি এবং চেন্নাই-এ কার্তি চিদাম্বরমের বাড়ি-সহ পরিচিতদের একাধিক জায়গায় তল্লাশি চালায় ইডি।

বৃহস্পতিবারই পি চিদাম্বরমের ছেলে কার্তির বিরুদ্ধে নতুন করে সমন জারি করে ইডি। আইএনএক্স মিডিয়ায় টাকা তছরূপের অভিযোগে বৃহস্পতিবার তাদের সামনে হাজিরা দেওয়ার জন্য নোটিস দিয়েছিল ইডি। কিন্তু কার্তি হাজিরা দেননি।

সূত্রের খবর অনুযায়ী, কার্তি চিদাম্বরমকে ফের ১৬ জানুয়ারি হাজিরার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা গত বছরের মে-মাসে কার্তি এবং আরও বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল। কার্তি চিদাম্বরম ছাড়াও, তৎকালীন আইএনএক্স মিডিয়ার ডায়রেক্টর পিটার এবং ইন্দ্রাণী মুখার্জির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল।

ইডির দেওয়া তথ্যের ভিত্তিতে সিবিআই এফআইআর দায়ের করেছিল। দেশের চারটি শহরে কার্তি চিদাম্বরমের সঙ্গে যুক্ত একাধিক সংস্থার অফিসে তল্লাশি চালিয়েছিল সিবিআই।

English summary
Congress calls ED raids at Karti Chidambaram's house as malicious vendetta

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.