• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহুল গান্ধীর সঙ্গে ভাইরাল সাভারকরের ছবি! কংগ্রেস বলল আমরা করিনি

  • |
Google Oneindia Bengali News

Bharat Jodo Yatra Poster: লোকসভা নির্বাচনের আগে কার্যত গোটা দেশজুড়ে যাত্রা করছেন রাহুল গান্ধী। তামিলনাড়ু, কেরল হয়েছে কর্নাটকে Bharat Jodo যাত্রা। রাহুল গান্ধীর নেতৃত্বে এই যাত্রা এগিয়ে যাচ্ছে। কার্যত বেশ সফল এই যাত্রা। বহু সাধারণ মানুষ ইতিমধ্যে এই যাত্রাতে সামিল হয়েছেন। যা দেখে কংগ্রেস নেতৃত্ব নতুন করে অক্সিজেন পেতে শুরু করেছে।

রাহুল গান্ধীর সঙ্গে ভাইরাল সাভারকরের ছবি!

ইতিমধ্যে কয়েকশ কিলোমিটার যাত্রা করে ফেলেছেন রাহুল গান্ধী। ইতিমধ্যে এই যাত্রাতে সামিল হয়েছেন সোনিয়া গান্ধীও। আর এর মধ্যে ফের একবার পোস্টার বিতর্কে জড়াল কংগ্রেসা। যা নিয়ে নয়া বিতর্ক তৈরি হয়েছে।

নতুন করে একটি ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে হিন্দুত্ববাদী মতাদর্শী বিনায়ক দামোদর সাভারকরের ছবি। তাও কিনা রাহুল গান্ধীর সঙ্গে। কর্নাটকের মান্ডা এলাকাতে এমনই পোস্টার পরেছে। আর তা সামনে আসার পর থেকেই ভাইরাল। যা নিয়ে চরম অস্বস্তিতে কংগ্রেস শিবির।

রাহুল গান্ধীর সঙ্গেই দামোদর সাভারকরের ছবি রাস্তার পাশে লাগানো হয়েছে। আর এই পস্টার সামনে আসার পরেই নয়া বিতর্ক তৈরি হয়েছে। যদিও কংগ্রেসের দাবি তাঁরা এই পোস্টার লাগাননি।

ভাইরাল হওয়া ছবিতে কংগ্রেসের নাম উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, । রাহুল গান্ধীর সঙ্গেই দামোদর সাভারকরের ছবি রয়েছে। এমনকি কর্নাটকের কংগ্রেস সভাপতি শিবকুমার এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়ার ছবিও রয়েছে। ফলে সোশ্যাল মিডিয়াতে এই ছবি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। এই ঘটনায় কংগ্রেসের তরফে স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এই ঘটনায় শান্তি নগর বিধায়ক নলপদ আহমেদ হারিস বলেন, ইচ্ছাকৃত ভাবে এই কাজ করা হয়েছে। এমনকি এর পিছনে বিজেপির হাত রয়েছে বলেও দাবি কংগ্রেস বিধায়কের।

বলে রাখা প্রয়োজন, এর আগে ২১ সেপ্টেম্বর কেরলে একই ঘটনা ঘটে। কংগ্রেসের পোস্টারে একাধিক স্বাধীনতা সংগ্রামীর সঙ্গে দামোদর সাভারকরের ছবি ছিল। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। যদিও পরে গান্ধীজীর ছবির সঙ্গে বদল করা হয় দামোদর সাভারকরের ছবি।

বলে রাখা প্রয়োজন, ভারত জোড়ো যাত্রায় যোগ দিতে সোনিয়া গান্ধী সোমবার বিকেলে মাইসুরুতে পৌঁছে গিয়েছিলেন। মেডিকেল চেকআপের জন্য তিনি দীর্ঘদিন বিদেশে ছিলেন। সোমবার কুর্গের মাদিকেরি থেকে মাইসুরুতে পৌঁছন তিনি। কিন্তু আয়ুধ পুজো এবং বিজয় দশমীর কারণে যাত্রায় দুদিনের বিরতি ছিল। এদিন সকালে সোনিয়া গান্ধী জাকান্নাহাল্লিতে পৌঁছে যান এবং পাণ্ডবপুরা তালুক থেকে সকাল সাড়ে ছটায় যাত্রা শুরু করেন।

English summary
Congress blames 'miscreants' as Savarkar appears in Bharat Jodo Yatra poster
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X