• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি দাগ কাটতে পারল না, সিপিএমকে হারিয়ে উপনির্বাচনে জয়ী কংগ্রেস, একনজরে ফল

কেরালায় লোকাল বডি উপনির্বাচনে জয় পেল কংগ্রেস। শাসক সিপিএমের নেতৃত্বাধীন এনডিএফ তথা বাম জোটকে হারিয়ে বৃহৎ শক্তি হিসেবে উঠে এল কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ। বিজেপি সে অর্থে দাগ কাটতে পারল না কেরালায়। নাগরিকত্ব আইন নিয়ে যখন রাজ্যে রাজ্যে উত্তাল পরিস্থিতি, তখন কেরালায় কংগ্রেস ও সিপিএমের আধিপত্য বজায় রাখা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

বিজেপি দাগ কাটতে পারল না, সিপিএমকে হারিয়ে উপনির্বাচনে জয়ী কংগ্রেস, একনজরে ফল

এই উপনির্বাচনে মোট ২৮টি ওয়ার্ডে ভোট হয়েছিল। কংগ্রেস তার মধ্যে ১৩টি ওয়ার্ডে জয়যুক্ত হয়। বাম-জোট জেতে ১২টি ওয়ার্ডে। সেই নিরিখে বামেদের তুলনায় একটু হলেও এগিয়ে রয়েছে কংগ্রেস। আর বিজেপি দখলে রাখতে সমর্থ হয় দুটি ওয়ার্ডে।

বাকি আসনটিতে জয়ী হয় নির্দল প্রার্থী। কেরালা কংগ্রেস (এম) সমর্থিত নির্দল প্রার্থী জয়ী হন এই আ্রসনে। তিনি শাসক দলের প্রার্থীর বিরুদ্ধে ৬৩ ভোটে জয়ী হন। এখন দেখার এই নির্দল প্রার্থী কোন দিকে সমর্থন দেন।

কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ মোট ছয়টি আসন ধরে রাখতে সমর্থ হয়েছে। চারটি তাঁরা হাতছাড়া করেছে। তিনটি ছিনিয়ে নিয়েছে সিপিএমের নেতৃত্বাধীন এলিডিএফ। আর একটি ছিনিয়ে নিয়েছে বিজেপি। পক্ষান্তরে কংগ্রেস মোট সাতটি আসন বিপক্ষের কাছে থেকে ছিনিয়ে নিয়েছে।

মঙ্গলবার এই ভোট অনুষ্ঠিত হয়েছিল। মোট ভোট পড়েছিল ৭৮ শতাংশ। বুধবার তার ফলাফল প্রকাশ হয়। এই ফলাফ কংগ্রেসের পক্ষে আ্রশাব্যাঞ্জক বলেই মনে করছে রাজনৈতিক মহল। শাসক সিপিএম নেতৃত্বাধীন এলডিএফের বিরুদ্ধে গিয়েছে ফল। বিজেপিও থাবা বসাতে পারেনি দক্ষিণের এই রাজ্যে।

English summary
Congress beats CPM and BJP in Karala local body by election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X