• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নোট বাতিলের ৫০০ দিনে মোদীকে ভেড়ার কম্বল ‘উপহার’ কংগ্রেসের, নিশানা রাহুলেরও

নোট বাতিলের ৫০০তম দিনে ফের বিতর্ক উসকে দিল কংগ্রেস। এর আগে ২০১৬-র নোট বাতিলের দিনকে কালোদিন আখ্যা দেওয়া হয়েছিল। এবার সেই নোট বাতিলের ৫০০তম দিনে এসে মারওয়ান ফরাওয়ের উদ্ধৃতি তুলে কটাক্ষ করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেই কটাক্ষে দেশের প্রধানমন্ত্রীর নোট বাতিলের সিদ্ধান্তকে ভেড়ার কম্বল উপহারের গল্পের সঙ্গে তুলনা করল কংগ্রেস। টুইট বার্তায় কংগ্রেস বোঝাতে চাইল, সেদিন নোট বাতিল করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওই ভেড়ার মতোই কাজ করেছিলেন।

নোটবন্দির ৫০০ দিনে মোদীকে ভেড়ার কম্বল ‘উপহার’ কংগ্রেসের

২০১৬ সালের ৮ নভেম্বর রাতারাতি নোট বাতিল করেছিলেন নরেন্দ্র মোদী। পুরনো ৫০০ টাকা ও ১০০০ টাকার নোট বাতিল হয়ে গিয়েছিল। তার বদলে এসেছিল নতুন নোট। ৫০০ ও ২০০০ টাকার। পরে ৫০ ও ২০০ টাকাও বাজারে এসেছে। এর জেরে দুঃসহ অবস্থায় তৈরি হয়েছিল দেশজুড়ে। এই নোট বাতিলকে তাই কংগ্রেস থেকে শুরু করে তৃণমূল কংগ্রেস ও অন্যান্য বিরোধীরা ভয়ঙ্করতম বিপর্যয় বলে দাবি করেছিল।

প্রধানমন্ত্রী তবু তাঁর সিদ্ধান্তে অনড় ছিলেন। জানিয়েছিলেন দুর্নীতি আর কালো টাকা উদ্ধারের জন্যই এই নোট বাতিলের সিদ্ধান্ত। কিন্তু নোট বাতিল করে সে অর্থে কোনও কালো টাকা উদ্ধার করতে পারেনি সরকার। উল্টে সাধারণ মানুষ বছরাবধি সমস্যায় পড়েছিলেন বলে দাবি বিরোধীদের। এই অবস্থায় নোট বাতিলের ৫০০তম দিনে বিজেপিকে এবং প্রধানমন্ত্রীকে কড়া আক্রমণ করল কংগ্রেস।

কংগ্রেসের পক্ষ থেকে এদিন টুইট করা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দিয়ে তার নিচে মারওয়ান ফরাওয়ের উদ্ধৃতি তুলে দেওয়া হয়। লেখা হয়- 'নোটবন্দি সেই ভেড়াগুলির কথা মনে করিয়ে দেয়, যারা মনিবের কাছে কম্বল উপহারের আনন্দে নেচে উঠেছিল। তারই মধ্যে এক ভেড়া চিৎকার করে বলেছিল, কম্বল তৈরির জন্য উল কোথা থেকে আসবে। এদিন সেই ভেড়া আর কম্বলের গল্প শুনিয়ে প্রধানমন্ত্রীকে দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করে কংগ্রেস।

একইভাবে কর্নাটকের মাইসুরুতে নির্বাচনী প্রচারে গিয়ে নোট বাতিল ও কালো টাকা প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও বিজেপি সরকারকে আক্রমণ করেন রাহুল গান্ধীও। তিনি বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতেই এই নোট বাতিল করা হয়। নোট বাতিল করে যে কালো টাকা উদ্ধার করা যায়নি, তা প্রমাণ হয়ে গিয়েছে ইতিমধ্যে। সম্পূর্ণ অর্থেই নোট বাতিল একটা ব্যর্থ সিদ্ধান্ত।

English summary
Congress attacks to PM Narendra Modi through twitter on demonetization. Congress tweets on 500 days of canceling the note.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X