• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিন্ময়ানন্দ মামলায় ছাত্রীর গ্রেফতারির প্রতিবাদ, কংগ্রেসের বিক্ষোভে ধুন্ধুমার

বিজেপি নেতা চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করা আইনের ছাত্রীকে গ্রেফতারের প্রতিবাদে সোমবার বিক্ষোভ দেখাল কংগ্রেস। শাহজাহানপুর থেকে লখনউ পর্যন্ত মিছিল করার কথা থাকলেও পুলিসের অনুমতি না মেলায় একেবারে ধুন্ধুমার অবস্থা তৈরি হয়। পুলিস মিছিল আটকালে ধস্তাধস্তি শুরু হয় কংগ্রেস সমর্থকদের সঙ্গে। আটক করা হয়েছে বেশ কয়েকজন কংগ্রেস সমর্থককে।

কংগ্রেসের প্রতিবাদ মিছিল

কংগ্রেসের প্রতিবাদ মিছিল

আজ প্রতিবাদ মিছিল করার কথা ছিল কংগ্রেসের। কিন্তু অনুমতি দেয়নি পুলিস। কিন্তু তাতেও কর্মসূচি জারি রেখেছিলেন উত্তর প্রদেশের যুব কংগ্রেসের নেতারা। শাহজাহানপুর থেকে লখনউ পর্যন্ত মিছিল করার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটা সম্ভব হয়নি। শুরুতেই পুলিস আটকে দেয় মিছিল। কংগ্রেস নেতাদের টেনে িহঁচড়ে নিয়ে যাওয়া হয়। কংগ্রেস নেতা যতীন প্রসাদকে গৃহবন্দি করে রাখা হয়েছে। আটক করা হয়েছে তিন কংগ্রেস সমর্থককে। মিছিল আটকাতে শাহজাহানপুরের সীমানা আটকে দিয়েছিল পুলিস। কংগ্রেস নেতা অজয় কুমারকে হোটেল থেকে তুলে নিয়ে যায় পুলিস। যোগী প্রশাসন গণতন্ত্রের শ্বাস রোধ করতে চাইছে বলে অভিযোগে সবর হয়েছে কংগ্রেস নেতারা। ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীও।

ছাত্রীর বিরুদ্ধে পাল্টা মামলা

ছাত্রীর বিরুদ্ধে পাল্টা মামলা

বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করায় গ্রেফতার ছাত্রী

প্রভাবশালী বিজেপি নেতা চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন তাঁর আশ্রম বিদ্যালয়েকর আইনের ছাত্রী। আদালতে ভিডিও প্রমাণ দিয়েছিলেন তিনি। কিন্তু তারপরেও মিথ্যে অভিযোগ করেছেন ছাত্রী এমনই পাল্টা মামলা দায়ের করে পুলিস। তথ্য প্রমাণ সংগ্রহ করে ছাত্রীর বিরুদ্ধেই পাল্টা মামলা করা হয়। তারপরেই গ্রেফতার করা হয় অভিযোগকারী ছাত্রীকে।

বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

বিজেপি নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

উত্তর প্রদেশের প্রভাবশালী বিজেপি নেতা চিন্ময়ানন্দ। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন চিন্ময়নান্দের আশ্রম বিশ্ববিদ্যালয়েরই এক আইনের ছাত্রী। সোশ্যাল মিিডয়ায় ভিডিও পোস্ট করে এই অভিযোগ করেছিলেন তিনি। পরে পুলিস তাঁকে রাজস্থান থেকে উদ্ধার করে। ছাত্রীর পরিবারের অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতার করা হয়েছিল চিন্ময়ানন্দকে। কিন্তু একদিনের মধ্যেই অসুস্থতার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

এই নিেয় গত কয়েকদিন ধরে চাপান উতোর শুরু হয়েছে উত্তর প্রদেশের রাজনৈিতক মহলে। অভিযোগকারিনীকে গ্রেফতারির পর উত্তেজনা আরও চরম ওঠে।

[অমিত শাহের হাত থেকেই নেবেন পতাকা! বিজেপিতে যাওয়ার দিন সময় ঠিক করে ফেললেন সব্যসাচী ]

[ রাজীবের আগাম জামিনের শুনানি স্থগিত হাইকোর্টে]

English summary
Congress Agitation in UP turn violent after police trying to stop them
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X