• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে আটকে থাকা অভিবাসী শ্রমিকদের গুজরাটে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ কংগ্রেসের

  • |

মুম্বইয়ে আটকে থাকা ১২০০ অভিবাসী শ্রমিককে গুজরাটে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানৌতর। ইতিমধ্যেই এই বিষয়ে বিজয় রুপানির নেতৃত্বাধীন গুজরাট সরকারের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় কংগ্রেস নেতা বালাসাহেব থোরাটকে।

বিজয় রুপানির বিরুদ্ধে তোপ থোরাটের

বিজয় রুপানির বিরুদ্ধে তোপ থোরাটের

শুক্রবার সকালে একটি টুইট বার্তায় গুজরাট সরকারে বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় কংগ্রেসের এই প্রবীন নেতাকে। এর পিছনে ঘৃণ্য রাজনৈতিক চক্রান্ত হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি ইতিমধ্যেই ওই সমস্ত পরিযায়ী শ্রমিকদের ট্রেনের ভাড়া মেটানোর দায়িত্বও কংগ্রেস নিয়েছে বলে জানান তিনি।

টুইট বার্তায় কী লিখলেন বালাসাহেব থোরাট

টুইট বার্তায় কী লিখলেন বালাসাহেব থোরাট

ওই টুইট বার্তায় তিনি লেখেন, "রাজ্যে আটকা পড়া অভিবাসী শ্রমিকদের বিষয়টি দিন দিন আরও গুরুতর হয়ে উঠছে। কংগ্রেস মহারাষ্ট্রে আটকে পড়া গুজরাঠী অভিবাসী শ্রমিকদের বাড়ি ফেরার ব্যয়ভার গ্রহণ করতে প্রস্তুত। কিন্তু তারপরেও দুর্ভাগ্যজনক ভাবে গুজরাট সরকার তাদের গ্রহণ করছে না।"

অভিযোগ ওড়িশা, কর্নাটক, পশ্চিমবঙ্গের বিরুদ্ধেও

অভিযোগ ওড়িশা, কর্নাটক, পশ্চিমবঙ্গের বিরুদ্ধেও

পাশাপাশি মহারাষ্ট্রের মন্ত্রীপরিষদীয় জানান নিষেধাজ্ঞার কারণে মহারাষ্ট্রে আটকে পড়া ১২০০ অভিবাসী শ্রমিক গুজরাটের কচ্ছে তাদের নিজ গ্রাম সামখিয়ালিতে যেতে পারছে না। তবে গুজরাটের পাশাপাশি ওড়িশা, কর্ণাটক এবং পশ্চিমবঙ্গের বিরুদ্ধেও একই অভিযোগ করেছেন থোরাট। এই রাজ্য গুলিও মহারাষ্ট্রে আটকে থাকা অভিবাসী শ্রমিকদের নিতে অস্বীকার করছে বলে জানিয়েছেন তিনি। গত কয়েক সপ্তাহে মহারাষ্ট্রে করোনা সংক্রমণের পরিমাণ কয়েক গুণ বেড়ে যাওয়ায় এই সমস্যা তৈরি হয়েছে বলে মচ ওয়াকাবহাল মহলের।

ইতিমধ্যেই ৪৬২৭ জন অভিবাসী শ্রমিকের বাড়ি ফেরার দায়িত্ব নিয়েছে কংগ্রেস

ইতিমধ্যেই ৪৬২৭ জন অভিবাসী শ্রমিকের বাড়ি ফেরার দায়িত্ব নিয়েছে কংগ্রেস

পাশাপাশি বৃহস্পতিবার মহারাষ্ট্র কংগ্রেসের তরফে জানানো হয়েছে ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন অঞ্চল আটকে থাকা প্রায় ৪৬২৭ জন অভিবাসী শ্রমিকের বাড়ি ফেরার ভাড়া বহন করা হয়েছে তাদের দলের তরফ থেকে। অন্যদিকে এদিকে গত সাত দিনে ৬৫ টি 'শ্রমিক স্পেশাল' ট্রেনে করে রাজ্যের বিভিন্ন প্রান্তে আটকে পড়া ৭০ হাজারের বেশি অভিবাসী শ্রমিকের বাড়ি ফেরার ব্যবস্থা করেছে গুজরাট সরকার।

মমতার সরকার ই-পাস চালু করল আটক মানুষদের জন্য, কোন পদ্ধতিতে আবেদন

English summary
congress accuses gujrat government against migrant workers stranded in maharashtra of barring them from entering gujarat in coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X