রাহুলের সাক্ষাৎকার নিয়ে বিজেপির বিরুদ্ধে এমনই অভিযোগ কংগ্রেসের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বিজেপি সাংবাদিকদের হুমকি দিচ্ছে। এমনটাই অভিযোগ করল কংগ্রেস। রাহুল গান্ধীর সাক্ষাৎকার সম্প্রচারিত হওয়ার পর বিতর্ক তৈরি হওয়ার পর গুজরাতের মুখ্যমন্ত্রী এবং রেলমন্ত্রী এই হুমকি দেন বলে অভিযোগ। তাঁদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে ব্যবস্থা গ্রহণের দাবি করেছে কংগ্রেস।

রাহুলের সাক্ষাৎকার নিয়ে বিজেপির বিরুদ্ধে এমনই অভিযোগ কংগ্রেসের

কংগ্রেস মুখপত্র রণদীপ সুরজেওয়ালার অভিযোগ, কোনও কোনও বিজেপি নেতা নির্বাচন কমিশনের নাম করে টিভি চ্যানেলকে হুমকি দিচ্ছেন। বিজেপির এই ধরণের আচরণের কড়া নিন্দা করেছে কংগ্রেস। বিজেপি সংবাদ মাধ্যমের ওপর এই ধরনের নির্দেশ চাপিয়ে দিতে পারে না বলেও দাবি করেছেন কংগ্রেস মুখপত্র। দেশে এখনও গণতন্ত্র রয়েছে বলে মন্তব্য করে, বিজেপিকে কটাক্ষ করেছে কংগ্রেস।

নির্বাচন কমিশনকে বিষয়টি নিয়ে জানানো হয়েছে বলে জানিয়েছেন এই কংগ্রেস নেতা।

কংগ্রেসের আরও অভিযোগ, বিজেপি নেতাদের আচরণ মুখ্য নির্বাচনী আধিকারিকের মতো। কমিশনের নাম খারাপ করছে বিজেপি এই অভিযোগও করেছে কংগ্রেস। বিষয়টি নিয়ে অভিযুক্ত বিজেপি নেতাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে ব্যবস্থা গ্রহণের দাবি করেছে কংগ্রেস।

প্রশ্নের উত্তরে রণদীপ সুরজেওয়ালা বলেন, তাঁদের কাছে প্রমাণ আছে, গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি এবং গুজরাত বিজেপির প্রধান টিভি চ্যানেলে ফোন করে হুমকি দেন। কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলও হুমকি দিয়েছেন বলে অভিযোগ কংগ্রেসের।

রাহুলের সাক্ষাৎকার নিয়ে বিজেপির বিরুদ্ধে এমনই অভিযোগ কংগ্রেসের

কংগ্রেসের দাবি, বিজেপি নেতা নয়, নির্বাচন কমিশনই ঠিক করে দেবে নির্বাচনের আদর্শ আচরণ বিধি লঙ্ঘিত হয়েছে কিনা। একইসঙ্গে কংগ্রেসের দাবি, ২০১৪-র লোকসভা নির্বাচন চলাকালীনও বর্তমান প্রধানমন্ত্রী ভোটের আগের দিন টিভিতে সাক্ষাৎকার দিয়েছিলেন। সেই ঘটনা যদি নির্বাচনের আদর্শ আচরণ বিধি ভঙ্গ না করে থাকে, তাহলে রাহুলের সাক্ষাৎকারও নির্বাচনী বিধি ভঙ্গ করেনি বলে দাবি করেছে কংগ্রেস। এপ্রসঙ্গে গুজরাতের প্রথম দফা নির্বাচনের আগের দিন বিজেপির ইস্তেহার প্রকাশের প্রসঙ্গও তুলেছে কংগ্রেস।

গুজরাতের স্থানীয় কিছু টিভি চ্যানেল রাহুল গান্ধীর সাক্ষাৎকার সম্প্রচার করে ১৩ ডিসেম্বর। এরপরেই গুজরাতের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে অভিযোগ করে বিজেপি। বিষয়টি পাঠিয়ে দেওয়া হয় দিল্লির নির্বাচন কমিশনের সদর দফতরে।

নির্বাচন কমিশন জানিয়েছে, তারা অভিযোগ পেয়েছেন। সাক্ষাৎকারের সিডি চাওয়া হয়েছে। সেটা দেখেই বোঝা যাবে, তা রিপ্রেজেন্টেশন অফ পিপলস অ্যাক্টের ১২৬ ধারা ভঙ্গ করেছে কিনা।

English summary
Congress accuses BJP of threatening journalists

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.