• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদীয় কমিটি নির্বাচনে ভোটাভুটি! বিজেপির সমর্থনে তৃণমূলের জয়, অভিযোগ কংগ্রেসের

রাজ্যসভায় একটি কমিটির প্রতিনিধি নির্বাচনে তৃণমূল কংগ্রেসের কাছে হেরে গেল কংগ্রেস। বিজেপির সমর্থনে তৃণমূলের জয় বলে অভিযোগ করেছে কংগ্রেস। অন্যদিকে, কংগ্রেসের অভিযোগ হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। পাল্টা লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে ষড়যন্ত্র করে তাদের হারানোর অভিযোগ করেছে তৃণমূল।

রাজ্যসভার কমিটিতে হার কংগ্রেসের

রাজ্যসভার কমিটিতে হার কংগ্রেসের

এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশন বা ইএসআইসিতে রাজ্যসভা এবং লোকসভা থেকে একজন করে প্রতিনিধি থাকেন। সাধারণভাবে সহমতের ভিত্তিতে এই প্রতিনিধি নির্বাচন হয়ে থাকে। এমন অনেক কমিটি আছে, যেখানে বিভিন্ন দলের সদস্যরা প্রতিনিধি হিসেবে যান। এবারই কার্যত রীতি ভেঙে ভোটাভুটি। আর যার জেরেই তুলকালাম পরিস্থিতি। ভোটাভুটিতে জিতে যান তৃণমূলের দোলা সেন। হেরে যান নিকটতম কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। যদিও রাজ্যসভায় দ্বিতীয় বৃহত্তম দল কংগ্রেস।

তৃণমূলের প্রাপ্ত ভোট নিয়ে কটাক্ষ

তৃণমূলের প্রাপ্ত ভোট নিয়ে কটাক্ষ

সূত্রের খবর অনুযায়ী, রাজ্যসভায় ভোটাভুটিতে তৃণমূল প্রার্থীর জয়। তৃণমূলের যেখানে পাওয়া কথা ১০ থেকে ১২ টি ভোট সেখানে তৃণমূলের দোলা সেন পেয়েছেন ৯০ টি ভোট। অন্যদিকে কংগ্রেস প্রার্থী হিসেবে ৫০-এর আশপাশে ভোট পাওয়ার কথা থাকলেও প্রদীপ ভট্টাচার্য পেয়েছেন ৪৬ টি ভোট। প্রার্থী দিয়েছিলেন সিপিএমও। তাদের প্রার্থী করিম পেয়েছেন আটটি ভোট। আর বারোটি ভোট বাতিল হয়েছে।

তৃণমূলের বাড়তি ভোট নিয়ে প্রশ্ন কংগ্রেসের

তৃণমূলের বাড়তি ভোট নিয়ে প্রশ্ন কংগ্রেসের

ভোটে হারের পর প্রদীপ ভট্টাচার্যের অভিযোগ বিজেপির ভোটে জিতেছে তৃণমূল। এপ্রসঙ্গে তিনি বিজেপির দুই প্রভাবশালী নেতার কথাও উল্লেখ করেছেন। তিনি বলেন প্রকাশ জাভড়েকর তৃণমূলকে ভোট দিয়েছে। তাঁকে(জাভড়েকর) প্রশ্ন করায় উত্তর, এটাই সংসদীয় কৌশল।

তৃণমূলের সাফাই

তৃণমূলের সাফাই

প্রকাশিত খবর অনুযায়ী, রাজ্যসভায় তৃণমূলের চিফ হুইপ সুখেন্দু শেখর রায় অস্বস্তি এড়াতে দাবি করেছেন আঞ্চলিক দলের ভোটে জয়ী হয়েছে তৃণমূল। একইসঙ্গে কংগ্রেসের অভিযোগট হাস্যকর বলেও উড়িয়ে দিয়েছেন তিনি। তাঁর পাল্টা অভিযোগ লোকসভা নির্বাচনে তৃণমূলকে হারাতে কংগ্রেস ও সিপিএম বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিল।

English summary
Cong alleged TMC took BJP's support to win a Rajyasabha committee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X