• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'হিন্দু' কৃষকদের বিক্ষোভের জেরে 'হিন্দুত্ববাদী' ক্ষমা চেয়েছেন! 'ক্ষমতালোভী' বিজেপিকে নিশানায় বিস্ফোরক রাহুল

Google Oneindia Bengali News

রাজস্থানের জয়পুরে (Jaypur) কংগ্রেসের (Congress) সভা থেকে বিজেপিকে (BJP) নিশানা রাহুল গান্ধীর (Rahul Gandhi)। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, কৃষক ইস্যু সহ বিভিন্ন বিষয়ে তিনি বিজেপিকে নিশানা করেন। হিন্দুত্বের (Hindutva) ধারণা নিয়েও তিনি বিজেপিকে আক্রমণ করেন। এদিনের সভায় উপস্থিত ছিলেন সনিয়া গান্ধী (Sonia Gandhi) এবং প্রিয়ঙ্কা গান্ধীও (Priyanka Gandhi)।

তিনি হিন্দু, তবে হিন্দুত্ববাদী নন

তিনি হিন্দু, তবে হিন্দুত্ববাদী নন

এদিনের সভায় রাহুল গান্ধী বলেন, তিনি হিন্দু। সভায় আসা লোকজনও হিন্দু। তবে কেউই হিন্দুত্ববাদী নন। এরপরেই তিনি হিন্দু ও হিন্দত্ববাদীর ব্যাখ্যা করেন। রাহুল গান্ধী বলেন, এই দেশটা হল হিন্দুদের, কিন্তু হিন্দুত্ববাদীদের নয়। তিনি বলেন হিন্দুদের কখনই দমিয়ে রাখা যাবে না।
তিনি বলেন, মহাত্মা গান্ধী সত্যাগ্রহ করেছিলেন। যার অর্থ ছিল সত্যের সন্ধানে। মহাত্মা গান্ধী সত্যের সন্ধান করেছিলেন। কিন্তু নাথুরাম গডসে, তাঁর বুকে তিনটি বুলেট ছোঁড়েন। সে ছিল হিন্দুত্ববাদী। রাহুল গান্ধী বলেন, একজন হিন্দু সত্যাগ্রহে আগ্রহী। কিন্তু হিন্দুত্ববাদীরা সত্য সম্পর্কে চিন্তাই করে না। তারা সমসময় ক্ষমতার খোঁজ করে।

হিন্দু কে?

হিন্দু কে?

রাহুল গান্ধী নিজেই প্রশ্ন করেন, তাহলে হিন্দু কে? তিনি নিজেই বলেন, যে প্রত্যেক জাতিকে শ্রদ্ধা করে এবং কাউকেই ভয় করে না। রাহুল বলেন, হিন্দুত্ববাদীরা দেশে ক্ষমতায় রয়েছে ২০১৪ সাল থেকে। যাঁরা আজ ক্ষমতায় রয়েছে, তাঁরা মেকি হিন্দু বলেও মন্তব্য করেন রাহুল। তিনি বলেন, ভারতের হিন্দুত্ববাজী রাজের অভিজ্ঞতা রয়েছে, কিন্তু হিন্দু রাজের নেই। তাঁরা চান এইসব হিন্দুত্ববাদীদের সরিয়ে হিন্দু রাজ আনতে।

 মুদ্রাস্ফীতি নিয়ে

মুদ্রাস্ফীতি নিয়ে

কংগ্রেসের এদিনের সমাবেশ ছিল মূল্যবৃদ্ধি হঠানোর ডাক দিয়ে। সমাবেশে রাহুল বলেন, এই সভা হল মুদ্রাস্ফীতি এবং বেকারির বিরুদ্ধে। তিনি বলেন, সবাই দেশের অবস্থা দেখছেন। সবাই মূল্যবৃদ্ধির ফল বুঝতে পারছেন। রাহুল গান্ধী অভিযোগ করেন, নেতারা দেশ চালাচ্ছেন না, দেশ চালাচ্ছেন ৩-৪ জন পুঁজিপতি। রাহুল অভিযোগ করেন, মোজীজি এবং তাঁর শিল্পপতিরা গত ৪-৫ বছরে দেশকে ধ্বংস করে দিয়েছে। কিন্তু যখন হিন্দু কৃষকরা রুখে দাঁড়িয়েছে, তখন হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী ক্ষমা চেয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

 সিডিএস জেনারেল রাওয়াতের প্রতি শ্রদ্ধা

সিডিএস জেনারেল রাওয়াতের প্রতি শ্রদ্ধা

এদিনের সভায় কংগ্রেসের নেতারা দেশের প্রথম সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের প্রতি শ্রদ্ধা জানিয়েছে নীরবতা পালনও করেন। প্রসঙ্গত ৮ ডিসেম্বর তামিলনাড়ুর সুলুর থেকে ওয়েলিংটন যাওয়ার পথে হেলিকপ্টার দুর্ঘটনায় জেনারেল রাওয়াত, তাঁর স্ত্রী এবং আরও ১১ জন সেনা আধিকারিক এবং জওয়ানের মৃত্যু হয়।

রাজ্যে ফের বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা, ভয় বাড়াচ্ছে কলকাতাও

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Comparing Hindu and Hindutvavadi Congress's Rahul Gandhi targets BJP, Narendra Modi and 3-4 industrialists from Jaipur Rally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X