• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেতাজির জন্মজয়ন্তী পালন নিয়ে সাম্প্রদায়িক অশান্তি, থমথমে কেন্দ্রপাড়া

ওড়িশার কটকে জন্মেছিলেন দেশ মাতৃকার বীর সন্তান নেতাজি সুভাষ চন্দ্র বসু। আর সেই ওড়িশাতেই তাঁর জন্ম জয়ন্তী পালন নিয়ে জ্বলে ওঠে অশান্তির আগুন। যে নেতাজি ভেদাভেদ ভুলে দেশকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন তাঁর জন্ম জয়নন্তী ঘিরে নতুন বিতর্ক দেখা দিয়েছে ওড়িশার কেন্দ্রপাড়ায়। আপাতত এলাকা থমথমে।

নেতাজির জন্মজয়ন্তী পালন নিয়ে সাম্প্রদায়িক অশান্তি, থমথমে কেন্দ্রপাড়া

ওড়িশার কেন্দ্রপাড়াতে এক স্কুল গ্রাউন্ডে নেতাজির জন্মজয়ন্তী পালন নিয়ে শুরু হয় ক্ষোভ বিক্ষোভের পালা। এক সর্বভারতীয় পত্রিকা সূত্রের দাবি, জাতীয়তবাবাদী এক সংগঠন এলাকায় নেতাজি সুভাষ চন্দ্র বসু ও বীর সুরেন্দ্র সাইয়ের জন্মজয়ন্তী পালন করছিল। এমন সময় স্থানীয় এলাকার কয়েকজন সেই অনুষ্ঠান পালনে বাধা দেয় বলে খবর। এরপরই শুরু হয় বচসা, যা পরবর্তী পর্যায়ে দাঙ্গার চেহারা নিতে শুরু করে। পেট্রোল বোমা ছোড়া হয় বলেও খবর।

[আরও পড়ুন;ভোটের প্রস্তুতি শুরু! মুখ্যসচিব, পুলিশ প্রধানদের চিঠি কমিশনের]

এলাকাবাসীদের দাবি, যে জাতীয়তাবাদী সংগঠন এলাকায় অনুষ্ঠান করছিল , তারা গতবছর এলাকাবাসীদের ওই স্কুল গ্রাউন্ডে অনুষ্ঠান করতে দেয়নি। আর তার পাল্টা হিসাবেই এই বছর নেতাজির জন্মজয়ন্তী ঘিরে পাল্টা তোপ দাগেন এলাকার বাসিন্দারা। এই সংগঠনটির হেড অফিস নাগপুরে বলে দাবি করা হচ্ছে। এদিকে ,পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশবাহিনি মোতায়েন করা হয়েছে এলাকায়। লাগু করা হয় কারফিউ। বন্ধ করা হয় স্থানীয় ইন্টারনেট পরিষেবা।

[আরও পড়ুন;হিন্দু মেয়েদের ছুঁলে, হাত কেটে নেওয়ার হুমকি! প্রকাশ্য জনসভায় বিস্ফোরক মন্ত্রী]

English summary
Communal tension over Netaji jayanti in Odisha sparks controversy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X