India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জুনের শুরুতেই সুখবর, বাণিজ্যিক গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ১৩৫ টাকা কমল দাম

Google Oneindia Bengali News

মাসের শুরুতেই সুখবর শোনাল মোদী সরকার। বাণিজ্যিক রান্নার গ্যাসের দামের রেকর্ড পতন। এক ধাক্কায়
১৩৫ টাকা কমল বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম। তার জেরে অনেকটাই কমেছে দাম। দেশের সব মেট্রো শহরেই এবার বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমল। গতকাল থেকে রান্নার গ্যাসের দাম বাড়া-কমা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। আশঙ্কা করা হচ্ছিল বাড়বে দাম। কিন্তু সেটা হয়নি। উল্টে বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম কমেছে। তবে রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত রয়েছে।

দাম কমল রান্নার গ্যাসের

দাম কমল রান্নার গ্যাসের

প্রতিশ্রুতি দিয়েছিল মোদী সরকার। সেই প্রতিশ্রুতি পূরণ করল কেন্দ্র। জুনের শুরুতেই রান্নার গ্যাসের দামে রেকর্ড পতন। ১৯ কেজির বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের দাম ১৩৫ টাকা কমেছে। তার জেরে অনেকটাই সস্তি ফিরেছে দেশে। তবে সাধারণ রান্নার গ্যাসের দাম অপরিবর্তিতই রাখা হয়েছে। হেঁসেলে তেমন স্বস্তি মেলেনি। হাজার টাকার উপরে দাম দিয়েই কিনতে হবে রান্নার গ্যাস। তবে ভর্তুকি দিতে শুরু করেছে মোদী সরকার।

কোথায় কত দাম হল

কোথায় কত দাম হল

বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমানোয় দেেশর সব জয়গাতেই দাম কমেছে। কলকাতায় বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমেছে। নতুন দাম হয়েছে ২৩২২ টাকা। মুম্বইয়ে দাম কমে হয়েছে ২১৭১.৫০ টাকা। চেন্নাইয়ে দাম কমে হয়েছে ২৩৭৩ টাকা। কিছুটা হলে স্বস্তি ফিরেছে। রেস্তরাঁর খাবারের দাম কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে।
গত কয়েক মাস ধরে রান্নার গ্যাসের দাম নাভিশ্বাস তুলতে হয়েছিল আম জনতাকে। হু হু করে বেড়েছিল খাবারের দাম। সেটা থেকে কিছুটা রেহাই মিলবে।

রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত

রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত

বাণিজ্যিক গ্যাসের দাম কমলেও রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে। অর্থাৎ এখনও হাজার টাকার উপরেই দাম দিতে হবে আম জনতাকে। যদিও মোদী সরকার রান্নার গ্যাসের দামের ভর্তুকি দেয়ার কথা ঘোষণা করেছে। ইতিমধ্যে সেটা দিতে শুরু করেছে মোদী সরকারা। গতকাল থেকে গ্যাসের দাম বাড়ার কথা শোনা যাচ্ছিল। কিন্তু দাম বাড়ানো হয়নি রান্নার গ্যাসের। অপরিবর্তিত রয়েছে রান্নার গ্যাসের দাম।

মে মসে ২ বার দাম বেড়েছে

মে মসে ২ বার দাম বেড়েছে

মে মাসেই রান্নার গ্যাসের রেকর্ড দাম বেড়েছে। তার জেরে হাজার টাকা ছাড়িয়ে গিয়েছিল রান্নার গ্যাসের দাম। তার উপরে আবার মোদী সরকার রান্নার গ্যাসের দামে ভর্তুকি দেয়া প্রায় বন্ধ করে দিয়েছিল। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম বাড়ার কারণেই এই দাম বাড়ছে। শেষে কেন্দ্রের হস্তক্ষেপে কিছুটা হলেও স্বস্তি মিলেছে। জ্বালানি তেলের দাম কিছুটা হলে কমেছে। তাতে স্বস্তি ফিরেছে দেশে। অনেক জিনিসের দামই কমেছে।

English summary
19kg commercial LPG cylinders price
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X