India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রান্নাঘরে আগুন ধরিয়ে আরও দামি গ্যাস! এক ধাক্কায় ১০০ টাকারও বেশি বাড়ল দাম

Google Oneindia Bengali News

আরও দামি রান্নার গ্যাস। আগামীকাল বুধবার থেকেই আরও একবার দাম বাড়তে চলেছে গ্যাসের। এক ধাক্কায় প্রায় ১০০ টাকা বাড়তে চলেছে দাম। যা আয়ত্তের বাইরে মধ্যবিত্তের। জানা গিয়েছে, নয়া দাম হচ্ছে ১০৩ টাকা ৫০ পয়সা। তবে এই দাম বাড়ছে বাণিজ্যিক গ্যাসের উপর।

ফের বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম,তবে স্বস্তি গৃহস্থের হেঁসেলে

রান্নাঘরে আগুন ধরিয়ে আরও দামি গ্যাস

১লা ডিসেম্বর থেকেই বর্ধিত নয়া এই দাম বাণিজ্যিক গ্যাসের উপর কার্যকর হচ্ছে। নয় এই দাম কার্যকর হওয়াতে ভর্তুকিহীন ১৯ কেজির সিলিন্ডারের দাম বেড়ে হচ্ছে ২ হাজার ১৭৭ টাকা।

বাণিজ্যিক একাধিক কাজে ১৯ কেজির সিলিন্ডার ব্যবহার করা হয়। হোটেল সহ একাধিক জায়গাতে এই গ্যাস ব্যবহার করা হয়। নতুন করে গ্যাসের দাম বৃদ্ধি হওয়াতে কার্যত আগুন জ্বলবে সাধারণের রান্নাঘরে। হোটেলের খাবার সহ অন্যান্য সমস্ত জিনিসের দাম বেড়ে যাওয়ার আশঙ্কা।

যদিও স্বস্তির খবর নতুন করে রান্নার ১৪ কেজি সিলিন্ডারের দাম বাড়েনি। ১৪.২ কেজি ওজনের ঘরোয়া রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম থাকছে ৯২৬ টাকা। ফলে এক্ষেত্রে কিছুটা হলেও আম আদমির জন্যে এই সিদ্ধান্ত স্বস্তির বলে মনে করা হচ্ছে। তবে মুলত মাসের প্রথমেই গ্যাসের দাম বাড়ে। ফলে বুধবার যে দাম বাড়বে না সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। তবে সম্ভবত দাম বাড়ছে না বলেই মত রাজনৈতিকমহলের।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই দাম বেড়েছিল বাণিজ্যিক গ্যাসের। সিলিন্ডারের দাম বাড়ে এক ধাক্কায় ২৬৬ টাকা। ১৯ কেজির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বেড়ে হয়ে যায় ২০০০.৫০ টাকা। মাস শেষ হতেই আরও একবার মূল্যবৃদ্ধি বাণিজ্যিক গ্যাসের।

অন্যদিকে অর্থনৈতিক কারবারীদের মতে, আগামিদিনে আরও কয়েক দফায় রান্নার গ্যাসের দাম বাড়তে পারে। কারন বিশ্ববাজারে জ্বালানির সঙ্গে সঙ্গে গ্যাসের দামও বাড়ছে। চাহিদার বেশির ভাগ পেট্রোল-ডিজেল যেমন ভারতকে আমদানি করতে হয়, ঠিক তেমনই গ্যাসও আমদানি করতে হয় ভারতকে।

ফলে বিশ্ব বাজারে দাম বৃদ্ধির প্রভাব পড়তে চলেছে এবার সাধারন মানুষের উপরেই। কয়েক দফায় গ্যাসের দাম বৃদ্ধির আশঙ্কা।

এভাবে গ্যাসের দাম বৃদ্ধি হওয়াতে বিরোধীদের তোপের মুখে মোদী সরকার। গিত কয়েকদিন আগেই মোদী সরকারকে নিশানা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেছেন, রান্নার গ্যাসের দাম বৃদ্ধির কারণে লক্ষ লক্ষ মানুষ উনুনে রান্না করতে বাধ্য হচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উন্নয়নের তাকা এখানেই থমকে গিয়েছে বলে কটাক্ষ করেছেন তিনি।

English summary
commercial cooking gas price increase
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X