• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জনরোষ থেকে বাঁচতে হেলমেট পরে পেঁয়াজ বিক্রি!

পেঁয়াজের দাম অগ্নিমূল্য হওয়ায় দেশজুড়েই হাহাকার দেখা দিয়েছে। এই নিয়ে কর্মাগত বিরোধীদের তোপের মুখে পড়তে হচ্ছে সরকারকে। অধিকাংশ জায়গায দাম নিয়ে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। এই কারণে অনেক জায়গাতেই কম দামে সাধারণ মানুষের জন্য পেঁয়াজ বিক্রি করছে সরকার। এদিকে সেই পেয়াঁজ বিক্রির সময় যেন জনরোষের শিকার হতে না হয়, সে জন্য মাথায় হেলমেট পরে পেঁয়াজ বিক্রি করছেন কর্মীরা। হেলমেট মাথায় পেঁয়াজ বিক্রির ছবি এখন রীতিমতো ভাইরাল। ঘটনাটি বিহারের রাজধানী পাটনায় ঘটেছে এ ঘটনা।

উৎপাদন কম হওয়ায় ক্রমশ দাম বেড়েছে পেঁয়াজের

উৎপাদন কম হওয়ায় ক্রমশ দাম বেড়েছে পেঁয়াজের

চারদিকে বন্যা আর উৎপাদন কম হওয়ায় ক্রমশ দাম বেড়েছে পেঁয়াজের। কিছুদিন আগেও প্রতি কেজি পেঁয়াজ ৪০-৫০ টাকা দরে বিক্রি হয়। তবে সেই পেঁয়াজই এখন ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এমন পরিস্থিতি বিভিন্ন রাজ্যে সরকার কম মূল্যে গাড়িতে করে পেঁয়াজ বিক্রি করছে। বিহারের পাটনায়ও বিক্রি হচ্ছে। ৩৫ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করছে স্টেট কো-অপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেড। কিন্তু বিক্রির সময় যেন জনরোষের শিকার হতে না হয়, সে জন্য মাথায় হেলমেট পরে কাজ করছেন ওই সংস্থার কর্মীরা।

 ভ্রাম্যমাণ গাড়ি থেকে পেঁয়াজ বিক্রি করা হয়

ভ্রাম্যমাণ গাড়ি থেকে পেঁয়াজ বিক্রি করা হয়

শনিবার সকালে পাটনার স্টেট কো-অপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেডের অফিসের সামনে সংস্থার কর্মীরা ভ্রাম্যমাণ গাড়ি থেকে পেঁয়াজ বিক্রি করছেন। গাড়ির সামনে লম্বা লাইন। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে মানুষ পেঁয়াজ কিনছে। কোনও কোনও দিন মানুষকে সকাল থেকে বিকেল পর্যন্ত লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে পেঁয়াজের জোগান কম থাকায় জনরোষ তৈরি হতে পারে বলে আশঙ্কা করছেন কর্মীরা। নিজেদের নিরাপত্তার জন্য মাথায় হেলমেট পরে কাজ করছেন তাঁরা।

পেঁয়াজ কেনার ভিড় সামলাতে ব্যস্ত কর্মীরা

পেঁয়াজ কেনার ভিড় সামলাতে ব্যস্ত কর্মীরা

পেঁয়াজ কেনার ভিড় সামলাতে ব্যস্ত কো-অপারেটিভ কর্মী রোহিত কুমার। সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, "নিজেদের নিরাপত্তার স্বার্থে আমরা হেলমেট পরে কাজ করছি। প্রশাসনের কাছে আবেদন জানানো সত্ত্বেও কোনও নিরাপত্তারক্ষীর ব্যবস্থা করা হয়নি। গতকাল শুক্রবার বিহারের আরাহ জেলায় পেঁয়াজ বিক্রির সময় খেপে গিয়ে স্থানীয় জনতা বিক্রেতাদের লক্ষ্য করে পাথর ছুড়ে মারে। এতে অনেকে জখম হয়েছেন। কারও কারও মাথাও ফেটে গিয়েছে। তারপরও কোনো নিরাপত্তা দেওয়া হচ্ছে না আমাদের। বাধ্য হয়ে আমরা হেলমেট পরেছি।"

'নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা'

মনীষ নামে অপর এক কর্মী বলেন, "আমরা গাড়ি নিয়ে কলোনিগুলোতে গিয়ে গিয়ে পেঁয়াজ বিক্রি করছি। সব জায়গাতেই প্রচুর মানুষ ভিড় করছে। ফলে নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা।"

লাইনে দাঁড়াতে হচ্ছে ৫-৬ ঘণ্টা

পাটনায় পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়িয়ে থাকা শিলা দেবী। তিনি সকাল এএনআইকে বলেন, "আমি এখানে ভোর ৪টা থেকে দাঁড়িয়ে। বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১০০ টাকা। এখানে ৩৫ টাকায় কিনতে পারি।"

English summary
co operative workers in patna wearing helmet while selling onions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X